Ultimate magazine theme for WordPress.

একটি জীবিত হরিণসহ মোংলায় এক শিকারি আটক।

0
৫৭ Views

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-

বাগেরহাটের মোংলার পশুর নদের লাউডোপ খেয়া ঘাট সংলগ্ন এলাকা থেকে একটি জীবিত হরিণ ও ফাঁদসহ এক চোরা শিকারীকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন।

শুক্রবার (৫ ই মার্চ) ভোরে পশুর নদের লাউডোপ খেয়া ঘাট এলাকা থেকে মো. শাকিল সরদার (২০) নামে একজনকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে হরিণ শিকারের ফাঁদও জব্দ করা হয়।

কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা এম মাজহারুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা) একটি টহল দল লাউডোপ খেয়াঘাট এলাকায় অভিযান চালায়। এ সময় ফাঁদ পেতে শিকার করা একটি জীবিত হরিণসহ মো. শাকিল সরদার (২০) নামে একজনকে আটক করা হয়। পরে আটক শিকারিকে পূর্ব সুন্দরবনের ডাংমারী ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়।

এছাড়া জীবিত উদ্ধার হওয়া হরিণটি করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে হস্তান্তর করেছে কোস্ট গার্ড। সেখানে হরিণটি রেখে চিকিৎসা দিয়ে সুস্থ্য করার পর আবারো বনে ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছে বনবিভাগ।

আটক শাকিল সরদার খুলনা জেলার দাকোপ উপজেলার বানিশান্তা ইউনিয়নের ভোজনখালী গ্রামের ইমাদুল সরদারের ছেলে।

কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি ডাকাতি দমন, অবৈধ অনুপ্রবেশ, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী শিকার রোধসহ চোরাচালান রোধে কোস্টগার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান, বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম অপারেশন কর্মকর্তা এম মাজহারুল হক।

Leave A Reply

Your email address will not be published.