Ultimate magazine theme for WordPress.

মোংলায় মাস্ক পরিধান না করায় ৩২ জনকে অর্থদণ্ড

0
১২১ Views

জাহিদা নাসরিন মুক্তি,মোংলা

মোংলা পৌর শহরের তাজমহল রোড, শেখ আব্দুল হাই সড়ক, তালুকদার আব্দুল খালেক সড়কে মাস্ক পরিধান না করাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অমান্য করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে ৩২ জনকে ৫শ টাকা করে জরিমানা করা হয়েছে।

মোংলা থানা পুলিশের সহায়তায় বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চৌধুরীর মোড়
ও শাহদাতের মোড় এলাকায় মাস্ক পরিধান না করার কারনে পথচারি ও দোকানীদের একত্রিত করে জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার।
এসময় সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, ওসি (তদন্ত) তুহিন মন্ডল উপস্থিত ছিলেন। পাশাপাশি জরিমানা দিতে ব্যর্থ হওয়া ব্যক্তিদেরকে ১৫ দিনের সাজা দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার।

মোংলা উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পথচারী ও দোকান-পাটে ক্রেতা-বিক্রেতাগণ মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলছে কিনা তা তদারকি করতে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।
বার বার সতর্ক করার পরও অনেকেই স্বাস্থ্যবিধি না মেনে অবাধে চলাফেরা করছে।
মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী বলেন, মাস্ক পরিধান না করে রাস্তার বের হওয়া প্রত্যেক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। করোনা সংক্রমণ থেকে নিজে ও অপরকে বাঁচতে হলে অবশ্যই মাস্ক বাধ্যতামূলক ব্যবহার করতে হবে। এ জন্য পুলিশের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.