Ultimate magazine theme for WordPress.

চুয়াডাঙ্গায় শুরু হয়েছে করোনা টিকাদান কার্যক্রম।

0
১৬৮ Views

সুজন মাহমুদ চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় শুরু হয়েছে করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম। জেলা সিভিল সার্জন ডাঃ এএসএম মারুফ হাসান প্রথম টিকা গ্রহন করেন।

রবিবার সকালে, শুরু হয় এই কার্যক্রম। জেলা সিভিল সার্জনের পর জেলা সদর ও তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে ৪২০ জন নিবন্ধিত ব্যক্তি টিকা নিতে শুরু করেছে।

এ পর্যন্ত জেলায় ১ হাজার ৮১৬ জন টিকা গ্রহনের জন্য তাদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেছেন। এর মধ্যে সদর উপজেলায় ১ হাজার ৬ জন, আলমডাঙ্গা উপজেলার ৪০০ জন, দামুড়হুদা উপজেলা থেকে ১৯৪ জন ও জীবননগর উপজেলা থেকে ২১৬ জন অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করেছেন।

এদের মধ্যে উদ্বোধনী দিনে টিকা নিতে শুরু করেছে ৪২০ জন। চুয়াডাঙ্গা সদর উপজেলার ৩টি কেন্দ্রে ৩৭০ জন, আলমডাঙ্গা উপজেলার ১টি কেন্দ্রে ২০ জন, দামুড়হুদা উপজেলার ১টি কেন্দ্রে ২০ জন ও জীবননগর উপজেলার ১টি কেন্দ্রে ১০ জন ব্যক্তিকে টিকা দেয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এছাড়া টিকা প্রদানের পর মানবদেহে কোন বিরুপ প্রতিক্রিয়ার দেখা দিলে তা পর্যবেক্ষণ ও প্রতিরোধ করতে ১০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

এর আগে, চুয়াডাঙ্গা সদর হাসপাতালে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এবং পুলিশ সুপার জাহিদুল ইসলাম।

Leave A Reply

Your email address will not be published.