Ultimate magazine theme for WordPress.

গোসাইরহাটে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

0
৩২ Views

 

মোঃ সালমান হোসেন সাগর
শরীয়তপুর জেলা প্রতিনিধি।

মুজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এই শ্লোগানকে সামনে রেখে শরীয়তপুর জেলা, গোসাইরহাট উপজেলায়, কোদাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নারী নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে বিট পুলিশের (০৫) আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড” , এই আলোচনা সভা আনুষ্ঠিত হয়। ১৭ই অক্টোবর রোজ শনিবার সকাল ১০ ঘটিকার সময় উক্ত অনুষ্টানের সভাপতিত্ব করেন কোদালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস.এম. মিজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন সম্প্রসারিত বিট পুলিশ অফিসার এস.আই এনামুল হক খান, এস.আই রাজু,কোদালপুর ইউনিয়ন পরিষদ এর মেম্বার মোঃ বাবু মৃধা – ০৩, মিনাজল হক – ০৮, ফরিদা আক্তার রত্না – (৪,৫,৬) ও অন্যান ব্যাক্তি গন উপস্থিত ছিলেন।

এই আলোচনা সভায় এস.এম. মিজানুর রহমান বলেন কোনো নাবালক মেয়ে সুন্দর হতেই পারে তাকে অন্য এলাকা থেকে বিয়ের প্রস্তাব আসতে পারে আসলে প্রথমেই এর প্রতিবাদ করতে হবে মেয়ের মাকে এবং সেখানে মায়ের ভুমিকা বেশি থাকা প্রয়োজন কারণ নিজের মেয়ের ভালো মন্দ সবসময় দেখেন মায়েরা আরো খেয়াল রাখতে হবে তার মেয়ে পার্প্ত বয়ষ্ক হয়েছে কিনা, এসকল বিষয় গুলো যদি মায়েরা খেয়াল দেন তাহলে নারী নির্যাতন রুক্ষতে বিশেষ অবদান রাখবেন । নারী নির্যাতন ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড তাই আমরা সকলেই সচেতন হই এবং সকলকে সচেতন করি। আপনাদের সকলের পাশে ছিলাম এবং আছি থাকবো ইনশাআল্লাহ।

গোসাইরহাট থানা দায়িত্বরত এস আই রাজু মন্ডল বলেন যে কোনো এক সমাজে যদি কোনো ছেলে মাদকদ্রব্য সাথে জড়িত থাকে তখন সেই ছেলে একা মাদকদ্রব্য সেবন করতে ভাল লাগবেনা তাই সে আরো কিছু ছেলেদেরকে নিয়ে মাদকের সাথে জড়িত করে। মাদকদ্রবর টাকার জন্য সে বাড়িতে বিভিন্ন ধরনের চুরি, ডাকাতি ও অত্যাচার করে তার পিতা মাতার উপর। এটাও আমাদের সমাজের একটি অন্যতম খারাপ প্রভাব ফেলছে তারপর তার স্ত্রী যদি ভালো হওয়ার কথা বলে তখন বিভিন্ন ভাবে নির্যাতন করে ও বিভিন্ন অত্যাচার করে এবং অনেক সময় যৌতুকের টাকা ও চাওয়া হয়। কোথাও বাল্যবিবাহ -শিশু বা নারী নির্যাতন যদি দেখেন তাহলে আপনারা (৯৯৯) কল করুন। আপনার স্থানীয় পুলিশকে জানান অথবা আপনাদের স্থানীয় ইউনিয়ন পরিষদের পরিষদের চেয়ারম্যান ও মেম্বারকে জানান।

Leave A Reply

Your email address will not be published.