Ultimate magazine theme for WordPress.

করার আটক -২ফেসবুক ও মেসেঞ্জার একাউন্ট হ্যাক করার আটক -২

0
৮৬ Views

 

নিজস্ব প্রতিবেদক

ফেইসবুক ও মেসেঞ্জার একাউন্ট হ্যাক করে ব্যক্তিগত মুহূর্তের ছবি ডাউনলোড করে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করে চাঁদা আদায়ের অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭**

গত ০৪ অক্টোবর রবিবার রাত আনুমানিক এগারো ঘটিকার সময় চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে ১) তরিকুর রহমান @ মাহিন (১৯) এবং ২) একরাম হোসেন @ ফায়াজ (১৯) নামে দুইজন সাইবার ক্রিমিনাল ও চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।

উল্লেখ্য যে, গ্রেপ্তারকৃত দুইজন আসামী একজন নারীর ফেইসবুক একাউন্ট হ্যাক করে মেসেঞ্জার থেকে তার ব্যক্তিগত মুহূর্তের ছবি ডাউনলোড করে। তারপর একটি ফেইক একাউন্ট খুলে সেই একাউন্ট থেকে ছবিগুলো ওই নারী ও তার পরিবারপরিজনকে সেই ছবি পাঠিয়ে দেড় লক্ষ টাকা চাঁদা দাবি করতে থাকে। চাঁদার টাকা না পেলে ছবিগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করে। হুমকি পেয়ে ওই নারী প্রথমে গ্রেপ্তারকৃতদের বিকাশে ২০ হাজার টাকা পাঠায়। আরো ১ লক্ষ ৩০ হাজার টাকা পেলে ছবিগুলো একটি মেমোরি কার্ডে দিয়ে পাঠিয়ে দিবে এই শর্তে উপর্যুক্ত সাইবার অপরাধী ও চাঁদাবাজরা একটি স্থান নির্ধারণ করে। আসামীরা ওই স্থানে চাঁদার টাকা নিতে আসলে র‍্যাবের আভিযানিক দল তাদেরকে হাতেনাতে গ্রেপ্তার করে। ওই সময় তাদের কাছ থেকে ব্যক্তিগত মুহূর্তের ছবি সম্বলিত মোবাইল ও মেমোরি কার্ড উদ্ধার করে।

গ্রেপ্তারকৃত আসামীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থাগ্রহণের জন্য চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.