Ultimate magazine theme for WordPress.

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাব্বানী’র সহযোগিতায় স্কুলে ফিরছে সুবর্ণচরের প্রতিবন্ধী শিক্ষার্থী।

0
৪৯ Views

পনোয়াখালী ব্যুরো প্রধান সানজিদা হক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পিতৃহীন প্রতিবন্ধী আট বছরের শিশুর মাকে আর্থিক সহায়তা করে তার ছেলে শুভ চন্দ্র সূত্রাধর’র স্কুলে পাঠানোর ব্যবস্থা করলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সদ্য সাবেক জিএস গোলাম রাব্বানী।

শনিবার (৫ সেপ্টেম্বর) বিকেলের দিকে উপজেলার চর আমান উল্লাহ ইউনিয়নের অসহায় পরিবারটিকে নগদ পঞ্চাশ হাজার টাকা আর্থিক সাহায্য প্রদান করেন গোলাম রাব্বানী। ওই শিশুর পড়া লেখার দায়িত্বও নেন গোলাম রাব্বানী।

শুভ’র একমাত্র উপার্জনক্ষম বাবা যখন মারা যায়, প্রতিবন্ধী (হাঁটতে অক্ষম) মা এবং আরও দুই বোনকে নিয়ে মানবেতর জীবন যাপন করছিলেন। কোনও পথ না দেখে বাধ্য হয়ে পড়াশোনা ছেড়ে কাজে যায় অবুঝ শিশুটি। পরিবারটির কষ্টের কথা তুলে ধরে গত ২৬ জুলাই একটি অনলাইন নিউজ পোর্টালে পিতৃহারা অবুঝ শিশুটির স্বপ্নহীন যাত্রা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বিষয়টি দৃষ্টিগোচর হলে সাহায্যের আশ্বাস দেন গোলাম রাব্বানী। তিনি ‘টিম পজেটিভ বাংলাদেশ নামের একটি অরাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে এ সাহায্য পরিবারটির হাতে তুলে দেন। সংগঠনটি মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বলে জানান রাব্বানী।

জানতে চাইলে হাঁসি মুখে শুভ’র মা সীমা রানী শীল বলেন, কোনও উপায় না দেখে আমার অবুঝ শিশুকে বাধ্য হয়ে কাজে পাঠাই। ছেলেটার স্কুলে যাওয়া বন্ধ হয়ে যায়। যে সহযোগিতা পেয়েছি,তা দিয়ে আয় তৈরী করা যাবে। শুভ এখন স্কুলে যেতে আর কোনও বাঁধা নাই। তাকে পড়াশোনা করিয়ে মানুষের মতো মানুষ করতে চাই। পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য গোলাম রাব্বানীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

 

ঢাকা থেকে আর্থিক সহায়তা দিতে এসে গোলাম রাব্বানী বলেন,’অর্থাভাবে কোনও শিশু শিক্ষা থেকে বঞ্চিত হওয়া অত্যন্ত দুঃখজনক। গণমাধ্যমে শুভ’র পরিবার সম্পর্ক জানতে পারি। পরে আমাদের সংগঠন টিম পজিটিভ বাংলাদেশের পক্ষ থেকে সহযোগিতা করার কথা ভাবি। তার শিক্ষার সমস্ত খরচ আমি বহন করব। ভবিষ্যতেও পরিবারটির পাশে থাকবো৷’

এসময় আরো উপস্থিত ছিলেন, নোয়াখালী ৪ আসন (সদর-সুবর্ণচর) সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী’র ছেলে সাবাব চৌধুরী, চর আমান উল্লাহ ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত, সুবর্ণচর উপজেলা প্রেসক্লাব সভাপতি বাবু লিটন চন্দ্রদাস, সাংগঠনিক সম্পাদক ইমাম

Leave A Reply

Your email address will not be published.