Ultimate magazine theme for WordPress.

স্নাতক শেষ সেমিস্টারের পরীক্ষা নেওয়ার দাবিতে জবি শিক্ষার্থীদের মানববন্ধন

0
৬৮ Views

 

জবি প্রতিনিধিঃ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্নাতক শেষ সেমিস্টারে অধ্যয়নরত শিক্ষার্থীরা স্নাতক ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে। উক্ত শিক্ষার্থীদের স্নাতক সর্বশেষ সেমিস্টারের পরীক্ষা সম্পন্ন হয়নি বিধায় চাকরির আবেদনসহ বিভিন্ন স্কলারশিপ প্রোগ্রামে সুযোগ না পাওয়ায় মানববন্ধন করেছেন বলে জানা যায়।

রোববার (১৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

জানা যায়, গত ১৫ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধের আগেই অধিকাংশ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক পরীক্ষা শেষ হয়ে ফলাফলও প্রকাশিত হয়েছে। কিন্তু ইংরেজি, নৃবিজ্ঞান, গণিত ও আইন বিভাগসহ কিছু কিছু বিভাগের অষ্টম সেমিস্টারের পরীক্ষা এখনো শুরু হয়নি। তাছাড়া ২০১৯ সালের শেষ দিকে স্নাতক শেষ করার কথা থাকলেও জট এবং করোনা মহামারির ফলে এসব বিভাগের শিক্ষার্থীরা প্রায় এক বছরের সেশনজটের মুখামুখি হচ্ছেন।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, দেশের সিনেমা হল থেকে শুরু করে সব খুলে দেয়া হয়েছে শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া। একটা পরীক্ষার জন্য আমরা আটকে আছি। আমরা বিশ্ববিদ্যালয় খুলতে বলছি না, ক্যাম্পাস বন্ধ রেখেই আমাদের পরীক্ষাটা নেওয়া হোক।আমাদের ভবিষ্যত জীবন অনিশ্চয়তার মধ্যে আছে। চাকরির বাজারে আমরা পিছিয়ে পড়ছি, আমাদের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা বাড়ছে। বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে স্বাস্থ্যবিধি মেনে অন্তত আমাদের পরীক্ষাটা নেয়া হোক।

###
মেহেরাবুল ইসলাম সৌদিপ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
০১৭৭৫৬৯৯২১৯

Leave A Reply

Your email address will not be published.