Ultimate magazine theme for WordPress.

নোয়াখালীতে ফোরলেন বাস্তবায়নে সমহারে ভূমি অধিগ্রহনের দাবি

0
৩১ Views

 

  • সানজিদা হক অনু নোয়াখালী প্রতিনিধি
    নোয়াখালী জেলা শহর মাইজদীর জয়কৃষ্ণরামপুর, ফকিরপুর, হরিনারায়ণপুর, গুপ্তাংক ও দত্তেরহাট এলাকার ফোরলেন সড়ক বাস্তবায়নে রাস্তার দুপাশে সমহারে ভূমি অধিগ্রহনের দাবি জানিয়েছেন দোকান মালিক ও ব্যবসায়ীরা।
    মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের সাথে নোয়াখালী ভিটি মালিক ও ব্যবসায়ী ফোরামের নেতৃত্বে দেখা করে এ দাবি তুলে ধরেন ব্যবসায়ীরা।
    এসময় উপস্থিত ছিলেন, নোয়াখালী ভিটি মালিক ও ব্যবসায়ী ফোরামের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুর রহমান মঞ্জু, সাধারণ সম্পাদক ও শহর আওয়ামী লীগ সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, পৌর বর্ণিক সমিতির সভাপতি সাইফ উদ্দিন সোহান, ভিটি মালিক ও ব্যবসায়ী ফোরাম নেতা সাংবাদিক অহিদ উদ্দিন মুকুল প্রমূখ।
    ব্যবসায়ীরা জানান, শহরের প্রধান সড়কের পশ্চিম পাশে দীর্ঘ যুগের পর পর ধরে শত শত ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এ প্রতিষ্ঠানগুলোর মাধ্যমে হাজার হাজার পরিবার তাদের জীবিকা নির্বাহের পাশাপাশি জেলা শহরের সুন্দর্য ধরে রেখেছে। অপর দিকে প্রধান সড়কের পূর্ব পাশে সরকারি খাস জমি পতিত রয়েছে। ওই জমি রেখে পশ্চিম পাশের ব্যবসায়ী প্রতিষ্ঠান ভেঙ্গে ফোরলেন সড়ক বাস্তবায়নের পরিকল্পনা করা হচ্ছে। এতে ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে। কিন্ত বর্তমান প্রধান সড়কের দু-পাশ থেকে যদি সমহারে ভূমি অধিগ্রহন করে ফোরলেন বাস্তবায়ন করা হয়, তাহলে ব্যবসায়ীরা ক্ষতির হাত থেকে বেঁচে যাবে। একই সাথে শহরের সুন্দর্য অক্ষুন্ন থাকবে। ফোরলেন বাস্তবায়নে সড়কের দু-পাশ থেকে সমহারে ভূমি অধিগ্রহনের দাবি তোলেন ব্যবসায়ীরা

Leave A Reply

Your email address will not be published.