Ultimate magazine theme for WordPress.

সন্দ্বীপে রিকল প্রজেক্টের উদ্যোগে বিশ্ব হাতধোয়া দিবসে বর্নাঢ্য আয়োজন।

0
৫৩ Views

সোহাগ সন্দ্বীপিঃ “উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা মুক্ত জীবন গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব হাত ধোয়া দিবস-২০২০ উপলক্ষে সন্দ্বীপে রিকল ২০২১ প্রজেক্টের উদ্যোগে ও দাতা সংস্থা অক্সফ্যামের সহায়তায় আলোচনা সভা, রেলী ও হাতধোয়া প্রদর্শনী সহ বর্নাঢ্য কর্মসুচী পালন করা হয়েছে।

আজ ১৫ অক্টোবর সন্দ্বীপের আজিমপুর, মুছাপুর ও রহমতপুর সহ মোট তিনটি স্থানে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন সিবিও সদস্য,ইয়ুথ গ্রুপ সদস্য, ওয়াস নারী দল সদস্য ও শিশু থেকে শিশু দলের নেতৃত্বে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রিকল প্রজেক্টের প্রকল্প সমন্বয়কারী শ্যমল চন্দ্র রায়, ফিল্ড ফ্যাসিলিটেটর বাদল রায় স্বাধীন,ঈসমাঈল ফরিদ, মালতি সরকার,কমিউনিটি ভলান্টিয়ার ওমর ফারুক, সিবিও সদস্য পারভীন বেগম, রাশেদা বেগম প্রমুখ।

বক্তারা বলেন তিনটি কাজের আগে এবং তিনটি কাজের পরে প্রয়োজনমতো সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড বাবদ ফেনা তুলে হাত ধুতে হবে। তাহলে আমাদের বর্তমান বৈশ্বিক মহামারী করোনা সহ বিভিন্ন প্রকার রোগ থেকে মুক্ত থাকা সম্ভব।এবং তাতে স্বাস্থ্য ঝুঁকি কমে ঔষধ খরচ কমবে এবং সুস্থ, সবল, নিরোগ দেহ নিয়ে বাঁচা সম্ভব। এজন্য সকলের মাঝে হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলতে হবে।

পরিশেষে রেলী ও অালোচনা সভার পর রিকল প্রজেক্ট প্রদত্ত একটি বিশেষ ধরনের হ্যান্ড ওয়াশিং ডিভাইসের মাধ্যমে কিভাবে সঠিক ভাবে হাত ধুতে হয় সে ব্যাপারে হাত ধোয়া প্রদর্শনীতে সকলে অংশ গ্রহন করে।

Leave A Reply

Your email address will not be published.