Ultimate magazine theme for WordPress.

বিশ্ব মান দিবস উপলক্ষে খুলনায় আলোচনা সভা

0
৭৩ Views

 

জিয়াউল ইসলামঃ বিভাগীয় ব্যুরোপ্রধান খুলনাঃ

 

৫১তম বিশ্ব মান দিবস উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) খুলনার আয়োজনে আলোচনা অনুষ্ঠান আজ (বুধবার) দুপুরে বিএসটিআই মিলনায়তনে অনুষ্ঠিত হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘পৃথিবী সুরক্ষায় মান’। অনুষ্ঠানে জুম এ্যাপে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতা করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, দেশি শিল্পকে টেকসই করতে পণ্যের উৎপাদন ও বিপণনে আন্তর্জাতিক মান অনুসরণের পাশাপাশি পরিবেশ সুরক্ষার বিষয়েও ভাবা প্রয়োজন। পরিবেশবান্ধব কাঁচামালের ব্যবহার ও সর্বাধুনিক প্রযুক্তি অনুসরণ করে উৎপাদিত মানসম্মত পণ্যের প্রতি ভোক্তাদের আগ্রহ সৃষ্টি করতে হবে। একই সাথে অচল, মানহীন অথবা নিম্নমানের বিদেশি পণ্য আমদানি না করতে ব্যবসায়ীদের সচেষ্ট হওয়া এখন সময়ের দাবি। শিল্পখাতের উন্নয়ন ব্যতীত দেশের অর্থনৈতিক উন্নয়ন অসম্ভব। তিনি বলেন, পণ্যের মান নিশ্চিতে সরকার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ও নিরাপদ খাদ্য আইন প্রণয়ন করেছে। নেতিবাচক মানসিকতা পরিহার করে উৎপাদন ও সরবরাহ পর্যায়ে পণ্যের মান ধরে রাখতে পারলে ভোক্তার অধিকার রক্ষিত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক সাইফুর রহমান খান এবং ক্যাবের সভাপতি অ্যাডভোকেট মোঃ এনায়েত আলি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিএসটিআই-এর পরিচালক প্রকৌশলী এসএম ইসহাক আলী। ধন্যবাদ জ্ঞাপন করেন বিএসটিআই-এর উপপরিচালক (মেট্রোলজি) প্রকৌশলী মোঃ রেজাউল করিম।

Leave A Reply

Your email address will not be published.