Ultimate magazine theme for WordPress.

খুলনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী

0
৮২ Views

 

জিয়াউল ইসলামঃ বিভাগীয় ব্যুরো প্রধান  খুলনাঃ

” শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’ এই প্রতিপাদ্য নিয়ে পালিত হওয়া বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ আজ (রবিবার) সকালে খুলনা শিশু একাডেমিতে অনুষ্ঠিত হয়।

সমাপনীতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জীবনের জন্য প্রজেক্ট, ওয়ার্ল্ড ভিশনের এ্যাডভোকেসি ও টেনিং অফিসার অনিদিতা বিশ^াস, শিশু শিক্ষার্থী আয়শা সিদ্দিকা প্রমুখ। স্বাগত জানান জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল আলম।

অতিথিরা বলেন, শিশুদের সাথে সহনীয় আচরণ করতে হবে। শিশুরা আগামীতে দেশের সকল ক্ষেত্রে নেতৃত্ব দেবে। একাডেমিক শিক্ষার পাশাপাশি শিশুদের নৈতিক শিক্ষার ওপর জোর দিতে হবে। শিশুদের জন্য যে অধিকার গুলো রয়েছে তা নিশ্চিত করা গেলে সমাজ থেকে অবক্ষয় দূর হবে। সন্তান কোথায় যায়, কি করে, কার সাথে মেলামেশা করে তা অভিভাবকদের খেয়াল রাখতে হবে। শিশুর স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন ও কল্যাণ নিশ্চিত করতে অভিভাবকসহ সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান অতিথিরা।

পরে অতিথিরা বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। জীবনের জন্য প্রজেক্ট, ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন ও শিশু একাডেমি যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

Leave A Reply

Your email address will not be published.