Ultimate magazine theme for WordPress.

জবির ইংরেজি ভাষা বিভাগের নতুন পরিচালক অধ্যাপক খন্দকার মোন্তাসির হাসান

0
১০৩ Views

জবি প্রতিনিধিঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি ভাষা বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার মোন্তাসির হাসান কে আধুনিক ভাষা ইনস্টিটিউট (আই এম এল)- এর নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (১ লা অক্টোবর) স্বাক্ষরিত এক অফিস আদেশে অধ্যাপক খন্দকার মোন্তাসির হাসান কে নিয়োগ দেয়া হয়।

অধ্যাপক খন্দকার মোন্তাসির হাসান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। সম্প্রতি ২০১৯ সালের ডিসেম্বরে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে ফলিত ভাষাবিজ্ঞান এবং ইএলটি-তে তার পিএইচডি থিসিস জমা দিয়েছেন। ইতঃপূর্বে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, ইংরেজি ভাষাশিক্ষা কেন্দ্রের পরিচালক, জবি নীলদল (একাংশ) কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যকরী কমিটি-২০১৬ এর সদস্য হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৭ সালে নওগাঁ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা নওগাঁ সরকারী কলেজের পদার্থবিজ্ঞানের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং সহধর্মীনি ঢাকার মিরপুর কলেজের ইংরেজির প্রভাষক। মোন্তাসির হাসান শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রমের সঙ্গে জড়িত। তিনি ঢাকাস্থ নওগাঁ ওয়েলফেয়ার এসোসিয়েশনের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার এ নিয়োগের জন্য তিনি জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য যে, মঙ্গলবার (৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এর সাথে আধুনিক ভাষা ইনস্টিটিউটের নতুন পরিচালক ও সহযোগী অধ্যাপক খন্দকার মোন্তাসির হাসান সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় প্রাক্তন পরিচালক ড. প্রতিভা রানী কর্মকারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.