Ultimate magazine theme for WordPress.

সু্ন্দরবন থেকে হরিণের মাংস জব্দ

0
১৯ Views

বাগেরহাট প্রতিনিধিঃ

বনবিভাগের অভিযানে সুন্দরবনের মরাপশুর খাল থেকে ৪২ কেজি হরিনের মাংস সহ ১২ টি হরিনের পা,৩টি মাথা ও ৭৫০ টি হরিন ধরার ফাঁদসহ একটি নৌকা অাটক করা হয়েছে।

মঙ্গলবার(২৫ আগষ্ট) বিকালে সুন্দরবন গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেন পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা( এসিএফ) আমিনুল ইসলাম ও তার সঙ্গীয় ফোর্স।

এসময় অাশু বিপদের ঘনঘটা টেরপেয়ে পাচারকারী চক্রটি বনবিভাগের তল্লাশি চৌকির কাছাকাছি এসে নৌকা রেখে গহীন সুন্দরবনে বনে পালিয়ে যায়।

এসময় নৌকাটি তল্লাশি করে হরিনের মাংস,মাথা,পা ও হরিন শিকারের ফাঁদ জব্দ করে বনবিভাগ।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি অারো জানিয়েছেন, বনবিভাগের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।তবে পালিয়ে যাওয়ার সময় তাদের চেহারা দেখে সনাক্ত করা গেছে। পাচারকারী চক্রের মোট পাঁচ জন এই নৌকাতে ছিলেন। তাদের বিরুদ্ধে বন আইনের ২৬ ধারায় মামলা করা হয়েছে। এরা সবাই মোংলার চিলা ইউনিয়নের বসিন্দা এবং চিহ্নিত চোরা শিকারী। যার ফলে একবার দেখাতেই বনবিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তাদের চিনে ফেলে। এই মামলার আসামীরা হলেন,চিলা ইউনিয়নের বসিন্দা কবির হাওলাদার(৪৫),মোতালেব খাঁন(৫০),কামরুল(৪৫),রাসেল শেখ(২৮) ও আতাহার খাঁন(৪৫)।

বুধবার (২৬ আগষ্ট) সকালে আদালতের নির্দেশে জব্দকৃত হরিনের মাংস,মাথা ও পা বিনষ্ট করবে বনবিভাগ।

Leave A Reply

Your email address will not be published.