Ultimate magazine theme for WordPress.

মুন্সিগঞ্জে একমুঠো হাসি যুব ফাউন্ডেশন ” মানবসেবা সংগঠনের আত্মপ্রকাশ।

0
১১৮ Views

মোঃ লিটন মাহমুদ মুন্সীগজ্ঞঃ-

মানব সেবা মহৎ গুন ‘-মানব সেবায় এগিয়ে আসুন ‘ প্রতিপাদ্যকে সামনে রেখে মানবতার সেবা, দেশপ্রেম ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে “এক মুঠো হাসি যুব ফাউন্ডেশন ” নামে একটি সমাজক্যালমূলক সংগঠন আত্মপ্রকাশ করেছে।

এক মুঠো হাসি যুব ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক হিসেবে দৈনিক মুন্সীগঞ্জের খবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক এড.সোহানা তাহমিনার দিক নির্দেশনায় এই মানবসেবী সংগঠনের কমিটি প্রকাশ করা হয়েছে।

দেশে এবং বিদেশে বসবাসরত প্রবাশিদের নিয়ে ‘ এই সামাজিক সংগঠন গঠিত। সকলের সম্মতিক্রমে মুন্সি হাসান নাজমুল কে সভাপতি ও সাংবাদিক তোফাজ্জল হোসেন শিহাব কে সাধারন সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

সংগঠনের প্রধান উপদেষ্টা এড. সোহানা তাহমিনা সংগঠনের উদ্দেশ্যে বলেন, মুন্সিগঞ্জে অনেক সংগঠন রয়েছে। আমি চাই এক মুঠো হাসি যুব ফাউন্ডেশন সংগঠনটি সবার থেকে আলাদা ও ব্যাতিক্রমী হবে। অসহায়, অসচ্ছল পরিবার কে সহযোগিতা হিসেবে হাস মুরগি, ছাগল, প্রয়োজনে সকলের সহযোগিতায় গরু কিনে দেওয়া। যাতে করে তারা এর ফলাফল ভোগ করে সুবিধা নিতে সক্ষম হয়।

সভাপতি মুন্সি হাসান নাজমুল বলেন, আমরা প্রবাসে থাকলেও সব সময় দেশের জন্য কিছু করার চিন্তা অনুভব করি। আমরা চাই অসহায় অবহেলিত মানুষেরা যাতে উন্নয়ন থেকে বঞ্চিত না হয়। আমরা আমাদের সাধ্যমতে তাদের সহযোগিতা করার চেষ্টা করে যাবো।

সাধারণ সম্পাদক শিহাব বলেন, দরিদ্র ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে কাজ করার চেষ্টা করছি। এর জন্যই সংগঠন করা। আমরা চাই সবাই একসাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে।

সংগঠনের সিনিয়র উপদেষ্টা মন্ডলিরা হলেন, সামাজিক সংগঠন বর্ণছাতা চেয়ারম্যান
মালেকুন মাকসুদ বিপুল, প্রবাশি ফোরাম বজ্রযোগিনী সংগঠনের সভাপতি, মোহাম্মদ আলি রোবেল, সাংবাদিক জাফর মিয়া।

সহকারি উপদেষ্টা আল আমিন মল্লিক, জালাল, আরমান, জজ মিয়া,
সিনিয়র সহ- সভাপতি সাংবাদিক সাইফুল ইসলাম কামাল, খোরশেদ আলম, রেহান ইসলাম নাহিদ, আনোয়ার হোসেন, মাহবুবুর রহমান।।
সহ- সভাপতি পদে দ্বিপু সরকার, রাজ্জাক, হাবিবুর, হিমেল, ওমর

যুগ্ম সাধারণ সম্পাদক, সাকিব আহমেদ বাপ্পি, সহ- যুগ্ম সাধারণ সম্পাদক, সাংবাদিক আবু সাইদ দেওয়ান সৌরভ, ফাহাদ মিয়া। আরো রয়েছেন প্রবাশি রিদয় গাজি, সোহাগ, ইসতিয়াক, অপু।

সাংগঠনিক সম্পাদক সাংবাদিক রুবেল মাদবর, সহ- যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন, রাকিব, পলাশ, মেহেদি, তপু।

অর্থ বিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর সম্পাদক শ্যামল মিয়া,সহ – দপ্তর সম্পাদক রিদয়,জাবেদ, কবির, ফিরোজ,
প্রচার সম্পাদক আহমেদ হাসান, সহ – প্রচার সম্পাদক মুন্না, অনিক, ক্রিড়া বিষয়ক সম্পাদক রাকিব, সহ – ক্রিড়া বিষয়ক সম্পাদক হোসাইন, আব্দুল মান্নান, ধর্ম বিষয়ক সম্পাদক তানজিল, প্রমূখ।

নিজস্ব অর্থের সমন্নয়ে একটি ফান্ড গঠন করে প্রতি মাসে সমাজের অবহেলিত জনগোষ্ঠীর মাঝে বিলিয়ে দেওয়ার সিদ্ধান্তে আজকের পথচলার সূচনা হলো বলে সংস্থা সূত্রে জানা যায়।

Leave A Reply

Your email address will not be published.