Ultimate magazine theme for WordPress.

মোংলায় টানা বৃষ্টিতে তলিয়ে গেছে নিচু এলাকা, দূর্ভোগে মানুষ

0
৫০ Views

কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে মোংলার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত করার পাশাপাশি সড়কে পথনচলাচলে স্থানীয় জনসাধারনকে। পৌরশহরের বিভিন্ন এলাকার অনেক রাস্তায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে স্বাভাবিক জোয়ারের তুলনায় কোথাও কোথাও দুই থেকে তিন ফুট পানি বৃদ্ধি পাওয়ায় মোংলা নদীর ফেরিঘাটসহ আশপাশের নিচু এলাকা তলিয়ে গেছে। পানি বাড়ায় ফেরিঘাটের পন্টুন ও রাস্তা তলিয়ে যাওয়ায় ফেরি ভিড়তে এবং যানবাহন চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে। জোয়ারের সময় ঝুঁকি নিয়ে চলছে ফেরি ও যানবাহন।

এদিকে হঠাৎ করে বন্দরের পশুর চ্যানেল, মোংলা নদীসহ সুন্দরবনের অভ্যন্তরের নদী-খালে পানি বেড়ে যাওয়ায় স্থানীয়দের মাঝে বন্যা আতংক দেখা দিয়েছে। এছাড়া স্বাভাবিকের তুলনায় হঠাৎ করে কয়েক ফুট পানি বৃদ্ধি পাওয়ায় সুন্দরবনের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের রাস্তাঘাটও তলিয়ে গেছে। একই অবস্থা বনের বিভিন্ন পর্যটন কেন্দ্র ও বনের অভ্যন্তরের নদী-খালের। নদী-খালের পানি বাড়ায় চরম আতংক ও ক্ষতির ঝুঁকিতে রয়েছেন এখানকার প্রায় ১০ হাজারের বেশি চিংড়ি চাষী। আবহাওয়া অফিস বলছে, কয়েকদিনের টানা বৃষ্টি এবং লঘুচাপের প্রভাবে মোংলাসহ আশপাশ উপকূলীয় এলাকার নদ-নদীতে পানি বৃদ্ধি পেতে শুরু করেছে। এছাড়া শুক্রবারও মোংলা সমুদ্র বন্দরে তিন নম্বরে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রয়েছে।
এদিকে খুলনা মোংলা মহাসড়কের মোংলা থেকে দিগরাজ পর্যন্ত বড় বড় গর্ত থাকার কারনে যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। টানা বৃষ্টির কারনে সড়কের বেশির ভাগ অংশ পানিতে তলিয়ে গেছে। টানা বর্ষনের কারনে বন্দরের শিল্প এলাকায় কর্মরত কয়েক হাজার শ্রমিক দূর্ভোগে পড়েছেন।

Leave A Reply

Your email address will not be published.