Ultimate magazine theme for WordPress.

অর্থনীতিতে যে গতিশীলতা আছে তা অব্যাহত রাখা এবং দ্রুত প্রকল্প বাস্তবায়ন করা;প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর অগ্রাধিকার থাকবে।

0
৩৬ Views

শামসুর রহমান।ঢাকা প্রতিনিধিঃ-

প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর অধ্যাপক ড. শামসুল আলমের অগ্রাধিকার থাকবে, প্রকল্প ব্যবস্থাপনাকে উন্নত করা ও তা দ্রুত সময়ে বাস্তবায়ন করা এবং অর্থনীতিতে যে গতিশীলতা সৃষ্টি হয়েছে তা অব্যাহত রাখা।

পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) এর সদস্য আগামীকাল রোববার সন্ধ্যায় পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে যাচ্ছেন।

শপথ অনুষ্ঠান সম্পর্কে গণমাধ্যমকে তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে বঙ্গভবনে সংক্ষিপ্ত পরিসরে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সেখানে সিনিয়র কয়েকজন মন্ত্রী উপস্থিত থাকবেন।

দায়িত্ব নেওয়ার পর কোন বিষয়ে অগ্রাধিকার দেবেন জানতে চাইলে তিনি বলেন, ‘প্রকল্প ব্যবস্থাপনাকে উন্নত করা এবং দ্রুত সময়ে বাস্তবায়ন করতে মন্ত্রী মহোদয়ের সঙ্গে যৌথভাবে কাজ করব। আর গত ১২ বছরে সাধারণ অর্থনীতি বিভাগে যে গতিশীলতা সৃষ্টি হয়েছে সেটা অব্যাহত রাখার চেষ্টা করব।

তিনি আরো বলেন, আমরা অবশ্যই চেষ্টা করব, বিদেশি বিনিয়োগ বাড়ানোর।এর জন্য যদি নীতিগত পরিবর্তন বা সংস্কার প্রয়োজন হয় তা আলোচনার মাধ্যমে করা হবে

তিনি বলেন,গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে প্রাপ্ত তথ্য নিয়ে উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করা হবে। কোথাও হয়তো সেতু আছে রাস্তা নেই,আবার রাস্তা আছে সেতু নাই।এই ধরনের প্রকল্প অগ্রাধিকার ভিত্তিতে শেষ করা হবে।

তিনি বলেন,এক খবরে দেখলাম বাঁশের সাঁকো দিয়ে ছেলেমেয়েরা খুব কষ্ট করে পাড় হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে এসব খবরের কাটিং রাখব। এসব জায়গায় যাতায়াত ব্যবস্থা ভালো করার জন্য সরাসরি কাজ করব। যেখানেই দেখবো রাস্তায় খানা খন্দ আছে, সঙ্গে সঙ্গে তা মাননীয় মন্ত্রী মহোদয়ের দৃষ্টিগোচর করব। যেটা যে বিভাগের কাজ তাদের সঙ্গে সমন্বয় করে দ্রুত কাজ সম্পন্ন করব।’

এখানে উল্লেখ্য যে,শামসুল আলম ২০০৯ সাল থেকে শুরু করে দীর্ঘ ১২ বছর যাবৎ জিইডির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।১৯৭৪ সাল থেকে ২০০৯ পর্যন্ত তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন এবং এই বিশ্ববিদ্যালয় থেকেই ১৯৬৫ সালে স্নাতক ও ১৯৭৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন শামসুল আলম।

Leave A Reply

Your email address will not be published.