Ultimate magazine theme for WordPress.

নুহাশের আবেগঘন স্ট্যাটাস’বাবা দিবসে’ কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদকে নিয়ে।

0
৫৯ Views

শামসুর রহমান।ঢাকা প্রতিনিধি:

প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ নেই, তাও তো কয়েক বছর হয়ে গেল। তিনি বাংলা সাহিত্যের নতুন একটি ধারা সৃষ্টি করে গেছেন। প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ এর শূন্যতা অনুভব করছেন বেশি দেশের তরুণ প্রজন্ম, যারা প্রতি বছর মেলায় তার বইয়ের জন্য অপেক্ষায় থাকত।

এদিকে হুমায়ূন আহমেদের পরিবার তার স্মৃতি আগলে বেঁচে আছে। পরিবারের সবচেয়ে প্রিয়জনকে হারিয়ে বাকি সদস্যদের হৃদয়ে রক্তক্ষরণ হয় প্রতিনিয়ত। তার অনুপস্থিতি সব সময়ই কাঁদায় তাদেরকে।বিশেষ করে কোন দিবস আসলে আরও বেশি মনে পড়ে মৃত্যুর কাছে হেরে যাওয়া এই মানুষটিকে তাদের।

গতকাল রোববার ছিল বাবা দিবস। বিশেষ এই দিনে একটি স্মৃতি সামনে এনেছেন প্রখ্যাত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের বড় ছেলে নুহাশ। নুহাশ তার বাবার সঙ্গে থাকা শিশুকালের একটি ছবি ফেসবুকে শেয়ার করে জানিয়েছেন বাবা দিবসের শুভেচ্ছা।

নুহাশ বলেছেন তার মা গুলতেকিন আহমেদ এই ছবিটি তাকে দিয়েছেন। বাবা হুমায়ুন আহমেদ এর কোলে থাকা অবস্থায় পুরনো সেই ছবিটি নুহাশ ফেসবুকে পোস্ট করেন।ছবিতে দেখা যায়,শিশু নুহাশকে কাঁধে করে রোদ পোহাচ্ছেন কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ।

ছবির নিচে হৃদয়স্পর্শী একটি পোস্টও নুহাশ আহমেদ।শেয়ার করা ওই পোষ্টের ক্যাপশনে নুহাশ আহমেদ লিখেছেন- ‘আমার বাবা আমাকে রোদে ভিটামিন ডি’র ডোজ দিচ্ছেন’।এরপরই তিনি ছবি কীভাবে পেলেন তা উল্লেখ করেন।

নুহাশ লেখেন— বাবা দিবস তোমার কাছে তিক্ত হতে পারে, যদি তোমার বাবা না থাকে। কিন্তু একজন অসাধারণ মা থাকলে সেই অভাবটা পূরণ হয়ে যায়।

এখানে উল্লেখ্য,বাবার কাছ থেকে শিক্ষা পেয়ে নুহাশ সৃষ্টিশীল কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। নুহাশ ইতোমধ্যে বেশ কিছু বিজ্ঞাপন নির্মাণ করেছেন এবং বানিয়েছেন চলচ্চিত্রও।তার নির্মিতব্য চলচ্চিত্র ‘মুভিং বাংলাদেশ’এবার যাচ্ছে কান চলচ্চিত্র উৎসবেও।

Leave A Reply

Your email address will not be published.