Ultimate magazine theme for WordPress.

সৌদিআরব প্রবাসী যাত্রীদের টিকিট দেবে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স যেভাব

0
১০৪ Views

নিউজ ডেস্ক

সৌদি আরব থেকে রিটার্ন টিকিট কেটে যারা বাংলাদেশে ছুটিতে দেশে এসেছেন তাদের টিকিট দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
নতুন করে কোনও টিকিট বিক্রি করছে না বিমানসংস্থাটি।
টিকিট বিতরণের ক্ষেত্রে ফ্লাইট বাতিলের তারিখ ধরে পর্যায়ক্রমে টিকিট রি-ইস্যু করা হবে।

বিমান জানিয়েছে, তারিখ অনুসারে যাত্রীদের টিকিট রি-ইস্যু করছে তারা।
করোনার কারণে ১৭ মার্চ থেকে বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের আকাশপথের যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ কারণে ১৭ মার্চ থেকে পরবর্তী সব পর্যন্তই শিডিউল ফ্লাইট বাতিল করে দেওয়া হয়।
টিকিট বিতরণের ক্ষেত্রে বিমান ফ্লাইট বাতিলের তারিখ ধরে পর্যায়ক্রমে বাতিল হওয়া ফ্লাইটগুলোর টিকিট রি-ইস্যু করে দেওয়া হচ্ছে। আজ ভোর ৪টায় থেকে বিমান এয়ারলাইন্স অফিসে প্রবাসীরা ভীর করে আছেন।

যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ টেস্ট ফলাফলের ছয়টি টেস্ট কপি সঙ্গে রাখতে হবে। আগামী ২৪ ঘণ্টার সময় গণনা শুরু হবে নমুনা সংগ্রহের সময় থেকে। যাত্রীদের সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারি করা কোভিড-১৯ স্বাস্থ্য সুরক্ষা নিয়ন্ত্রণ এবং পদক্ষেপগুলো মেনে সৌদি আরবে প্রবেশ করতে দেওয়া হবে।

বিমানে বোর্ডিং এর আগে যাত্রীদের অবশ্যই সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের disclaimer form পূরণ করে স্বাক্ষর করতে হবে। সৌদি বিমানবন্দরে প্রবেশের সঙ্গে সঙ্গে বিমানবন্দর স্বাস্থ্য নিয়ন্ত্রণ কেন্দ্রে পূরণ ও স্বাক্ষর করা ফর্মটি জমা দিতে হবে। নির্দেশাবলি অমান্য করার ফলে সিভিল এভিয়েশন আইনের ১৬৩ অনুচ্ছেদ অনুযায়ী বড় অঙ্কের জরিমানা আরোপিত হবে। আবার দেশে অনেকে করোনাভাইরাসের টেস্ট করতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে প্রবাসীদের। আজ যখন আমি চট্টগ্রাম বিমান এয়ারলাইন্স অফিসে যায় প্রবাসীরা রাত ৩ টায় থেকে টিকিটের জন্য অপেক্ষা করছেন।

Leave A Reply

Your email address will not be published.