Ultimate magazine theme for WordPress.

আগামীকাল শফিউল আলম প্রধানের ৪র্থ মৃত্যুবার্ষিকী।

0
৬৪ Views

মারুফ সরকার ,ঢাকা প্রতিনিধিঃ-

আগামীকাল ২১ মে, ২০২১ শুক্রবার জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের ৪র্থ মৃত্যুবার্ষিকী।

তার ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচী গ্রহন করেছে।

২০ দলীয় জোট শরিক জাগপা সকাল ১০টায় বনানী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের নেতৃত্বে মরহুমের কবর জিয়ারত, শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ করবে।

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি ও নাগরিক স্মরণ মঞ্চ সকাল ১১ টায় নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে স্মরন সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে।

উল্লেখ্য, জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের জন্ম ১৯৫০ সালে পঞ্চগড়ে। তার বাবা গমিরউদ্দিন প্রধান ছিলেন বরেণ্য রাজনীতিক। তিনি পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের স্পিকার ছিলেন। মুত্যুকালে তিনি স্ত্রী অধ্যাপিকা রেহানা প্রধান, মেয়ে ব্যারিস্টার তাহমিয়া প্রধান, ছেলে ইঞ্জিনিয়ার রাশেদ প্রধানকে রেখে গেছেন।

বাবা মুসলিম লীগের রাজনীতি করায় প্রধান পরিবারে রাজনৈতিক আবহে বেড়ে উঠেন। পুরান ঢাকার বোরহানউদ্দিন কলেজে পড়ার সময় তিনি ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়েন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগে লেখাপড়ার সময় আওয়ামী লীগের সহযোগি সংগঠন ছাত্রলীগের গুরুত্বপূর্ণ নের্তৃত্বে অসীন হন। স্বাধীনতা পরবর্তী সময়ে ছাত্রলীগ দুই ভাগে বিভক্ত হলে তিনি শেখ ফজলুল হক মনির অনুসারী হিসেবে আওয়ামী ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৮০ সালের ৬ এপ্রিল রমনা গ্রিনে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) গঠন করেন।

২০১৭ সালের ২১ মে শফিউল আলম প্রধান ইন্তেকাল করেন।

Leave A Reply

Your email address will not be published.