Ultimate magazine theme for WordPress.

গজারিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংর্ঘষ আহত-০৯

0
৫১ Views

মোঃ‌লিটন মাহমুদ মুন্সীগঞ্জ জেলা প্রতি‌নি‌ধিঃ-
মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নের বড় ভাটেরচর গ্রামে স্থায়ীভাবে বসবাসকারী দুই বংশের পূর্ব শত্রুতায় আধিপত্য ও প্রভাব বিস্তার কে কেন্দ্র করে অর্তকিত হামলার ঘটনায় নয় জন আহত বাড়ি ঘর ভাঙচুর ও সংর্ঘষ ঘটনার খবর পাওয়া গেছে।

অনুসন্ধানে জানা যায় বড় ভাটেরচর গ্রামে আবিল (আবুল) হোসেন ও বাবুল সিকদার গং দের মধ্যে পূর্ব শত্রুতা এবং এলাকায় আধিপত্য ও প্রভাব বিস্তার কে কেন্দ্র করে গত (১৭মে) সোমবার রাতে প্রথমে বাবুল শিকদারের বাড়িতে ফরহাদ ও জামাল দের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এই ঘটনার জের ধরে কিছুক্ষণ পর অর্তকিত ভাবে আবুল হোসেন গ্রুপ একই গ্রামের সোহরাব দের বাড়িতে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অর্তকিত হামলা চালায়।

হামলায় আহত মিজানুর রহমানের ছেলে হাসিবুল জানান সন্ত্রাসী আবিল হোসেন ও কাসেম চক্রের হামলায় সোহরাব গং পক্ষে সাতজন আহত হয়।

আহতরা হলেন মিজানুর রহমান(৫০) মাহমুদা রহমান (৩৫) সুলতান (৩৫) মাসুদ (৩০) রিপন(২৮) তানজি নুর(২৫) ও অভি(২২)। আক্তার ও জামাল নামে আরো দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে মিজানুর রহমান, মাহমুদা রহমান সহ একাধিক আহত রোগী সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

অপরদিকে হামলাকারি আবিল হোসেন ও কাশেম গং পক্ষ থেকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মহিলা জানান পূর্ব শত্রুতা ও প্রভাব বিস্তার কে কেন্দ্র করে এ হামলার ঘটনা স্বীকার করে।

আহত মিজানুর রহমানের ছেলে হাসিবুল জানান হামলাকারী দের মধ্যে আবিল হোসেন, কাশেম, শামীম, মাহিন, জানে আলম, ফরহাদ, ফরিদ ,আলম জামাল সহ ৩০ থেকে ৪০ জনের একটি আক্রমনকারী দল দেশি এবং বিদেশি অস্ত্র নিয়ে এই হামলা চালায়।

উল্লেখ্য যে এই আবিল হোসেন গং গত একমাস পূ্র্বে সোহরাবদের বাড়ির সীমানা বেড়া ভাংচুর করে যা গজারিয়া থানায় অভিযোগ হয়েছিল এবং গত বছর (২০২০ সালে) বাবুল সিকদার দের বাড়িতে রাতে হামলা ও লুটপাট চালায় এতে নারী সহ অন্তত ৮/১০ জন আহত হয়।পুনশ্চঃ তারাই পুনরায় সোমবার রাতে হামলা চালায়।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রইছ উদ্দিন জানান ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত আছে। অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.