Ultimate magazine theme for WordPress.

পটুয়াখালীতে চাল চুরির মামলায় ছোটবিঘাই’র ইউপি চেয়ারম্যান আলতাফ হাওলাদার শ্রীঘরে নিক্ষেপ।

0
১৬৯ Views

এস আল-আমিন খাঁন পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ-

পটুয়াখালীতে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল আত্মসাতের অভিযোগে করা মামলার প্রেক্ষিতে ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম‌্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করে শ্রীঘরে পাঠিয়েছেন পটুয়াখালী থানা পু‌লিশ।

রবিবার দুপুর ১:৪৫ মিনিটে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।পুলিশ ও স্থানীয়রা জানান, ঈদুল ফিতরে ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জন জেলের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত চাল বুধবার (১২ মে) বিকেলে পটুয়াখালীর খাদ্য গুদাম থেকে ট্রলারে করে ভুতুমিয়া লঞ্চঘাট এলাকায় পৌছায়। কিন্তু পথে ৩৫ বস্তা চাল সরিয়ে বাকী চাল নিয়ে লঞ্চঘাটে ট্রলার নোঙ্গর করে রাখা হয়। চাল আত্মসাতের ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে চেয়ারম্যানের বিরুদ্ধে লঞ্চঘাট এলাকায় বিক্ষোভ মিছিলে ফেটে পড়েন এলাকাবাসী।

পরদিন বৃহস্পতিবার (১৩ মে) আরও ১৩ বস্তা চাল আত্মসাতের ঘটনা প্রকাশ হলে ফের বিক্ষোভে ফেটে পড়ে সুবিধাভোগী জেলে ও এলাকাবাসী।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের একটি দল ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং চালের বস্তা হিসাব করে ৩৩ বস্তা চাল কম পেয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

এ ঘটনায় একইদিন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মুঃ মাহ্ফুজুর রহমান ৩৩ বস্তা চাল উল্লেখ করে চেয়ারম্যান আলতাফ হাওলাদারকে প্রধান আসামী করে একটি মামলা করেন। যার মামলা নং-১৯/, যাহা ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ধারা ২৫/১ এর অনুযায়ী রুজু করা হয়।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মুকিত হাসান খান বলেন, দুপুর ১ টা ৪৫ মিনিটে বাসাক বাজার এলাকায় অভিযান চালিয়ে সরকারী চাল আত্মসাৎ মামলায় ছোট‌বিঘাই ইউ‌নিয়নের চেয়ারম‌্যান আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করা হয়।পরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান।

Leave A Reply

Your email address will not be published.