Ultimate magazine theme for WordPress.

আলফাডাঙ্গায় সাংবাদিক সেকেন্দার আলম শেখের উপর দুর্বৃত্তদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদঃ বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির।

0
১১৫ Views

নিজস্ব প্রতিবেদক সানিফা নাহার শিমুঃ-

আলফাডাঙ্গা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও আরজেএফ এর সিনিয়র ভাইস চেয়ারম্যান , সাপ্তাহিক আমাদের আলফাডাঙ্গা পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং দৈনিক ভোরের পাতার আলফাডাঙ্গা উপজেলা প্রতিনিধি সেকেন্দার আলম শেখ সন্ত্রাসী হামলায় মারাত্বক আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতসলে চিকিৎসাধীন রয়েছেন।
ইতিমধ্যে ৪ জন আসামি গ্রেফতার হয়েছিল। তাদের মধ্যে ৩ জন জামিনে মুক্তি পেয়ে মামলা তুলে নেয়াসহ বিভিন্ন হুমকি ধামকি দিচ্ছে। প্রধান আসামীও আত্মগোপনে থেকে ঘটনাকে ভিন্নখাতে নেয়ার চেস্টা করছে। সাংবাদিক সেকেন্দার আলম শেখের উপর যারা হামলা করছে, প্রধান আসামীসহ সবাইকে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি।
১৬ মে, ২০২১ বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল এবং সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন এক যৌথ বিবৃতিতে বলেন, হামলাকারীদের বিরুদ্ধে সুনির্দিষ্ট মামলা করলে ৪ জনকে গ্রেফতার করা হলে ও, তিনজন জামিনে বের হয়ে। পুনরায় সাংবাদিক সেকেন্দার আলী শেখকে হুমকি প্রদান করছে,প্রধান আসামি আত্মগোপনে থেকে সাংবাদিক সেকেন্দার আলম শেখকে ফেসবুকে মামলা তুলে নেয়ার হুমকি দিয়েছে।যা অত্যন্ত দুঃখজনক ও অপ্রত্যাশিত। নেতৃবৃন্দ বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনে সাংবাদিকদের নিরাপত্তা রাষ্ট্রকে নিশ্চিত করতে হবে।কিন্তু যখন সরকারি দলের লেবাস পড়ে সাংবাদিকদের উপর প্রকাশ্যে হামলা করে, তখন গনতন্ত্র ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রতিপক্ষ হিসেবে তারা দাঁড়িয়ে যায়।আমরা এই ঘটনার মূল রহস্য উদঘাটন করে, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

আগামীকাল ১৭ মে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির একটি প্রতিনিধি দল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিক সেকেন্দার আলী শেখকে দেখতে যাবেন।

Leave A Reply

Your email address will not be published.