Ultimate magazine theme for WordPress.

ডিমলায় ইএসডিও প্রসপরিটি প্রকল্পের আওয়তায় মুরগির ঘর গবাদিপশু সহ ঔষুধ বিতরন।

0
১০১ Views

নূর মোহাম্মদ সুমন, নীলফামারী প্রতিনিধিঃ

আজ রোববার (১৪ই মার্চ) নীলফামারীর ডিমলা উপজেলার ৭নং খালিশা চাপানী ইউনিয়ন ইএসডিও অফিসে ৩৫ টি হতদরিদ্র পরিবারের মাঝে মুরগী এবং মুরগীর থাকার জন্য ঘর (দিনে ও রাতে) সহ বিভন্ন উপাদান বিতরন করা হয়।

উপাদান গুলো হলো- ১টি প্যাকেজে থাকছে ১০টি করে দেশী মুরগী, খাদ্য, ঔষধ, মুরগীর থাকার জন্য ২টি করে ঘর (দিনে ও রাতের) দেওয়া হয় এবং রোগ প্রতিরোধের জন্য ভ্যাকসিন প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার, নীলফামারী জোনাল ম্যানেজার লোকমান হোসাইন, জলঢাকা এরিয়া ম্যানেজার আনিসুর রহমান, নীলফামারী ও রংপুরের টেকনিক্যাল অফিসার কৃষিবিদ জিকরুল হক, শাখা ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান,
ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, ৪নং ওয়ার্ড(বাইশ পুকুর) ছাত্রলীগের সভাপতি রতন ইসলাম, সাংবাদিক নুর কাইয়ুম সরকার সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

এতে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার, জোনাল ম্যানেজার লোকমান হোসাইন, জলঢাকা এরিয়া ম্যানেজার আনিসুর রহমান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব।

বক্তারা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, দেশে আর এমন গরিব মানুষ পাওয়া যাবে না যে দু-বেলা দু-মুঠো না খেয়ে আছে। আমরা চেষ্ঠা করছি ইএসডিও প্রসপরিটি প্রকল্পের আওয়তায় সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে। আমরা আজকে যাদের মুরগী সহ বিভিন্ন উপাদান বিতরন করলাম তারা হলেন গ্রামের ওইসব গরীব পরিবার থেকে বাছাইকৃত পরিবার। যাদের সফলতা এনে দেওয়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

তারা আরো বলেন, আমরা ইএসডিও প্রসপরিটি প্রকল্পের আওয়তায় খালিশা চাপানী ইউনিয়নের ২৭০০ হতদরিদ্র পরিবারের নাম জরিপ করেছি যাদের প্রত্যেককেই বিভিন্ন উপাদান পাবেন। আর আমরা গরীব মানুষদের সাহায্য করছি যাতে তারা নিজে সাবলম্বী হতে পারে এবং দেশ উন্নয়নে অংশ নিতে পারে।

উল্লেখ্য যে, জলঢাকা উপজেলার বালাগ্রাম, গুলমুন্ডা এবং ডিমলা উপজেলার খালিশা চাপানী ও ঝুনাগাছ চাপানী ইউনিয়নে বিতরন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.