Ultimate magazine theme for WordPress.

বাজার সিন্ডিকেট দমন,বেকারদের চাকরীর দাবিতে রাজশাহীতে জাতীয় যুবজোটের বিক্ষোভ মিছিল।

0
৫২ Views

মেহেদী হাসান (রাজ)

বাজার সিন্ডিকেট দমন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ, বেকারদের চাকুরী প্রদান ও সরকারী চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ করার দাবিতে
জাতীয় যুব জোটের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুবজোট আজ( ১৩ মার্চ) শনিবার, সকাল সাড়ে ১১ টায় গনকপাড়া দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেব বাজার জিরো পয়েন্ট সমবেত হয়ে মানববন্ধ অনুষ্ঠিত হয়।

জাতীয় যুব জোট রাজশাহী মহানগরের সভাপতি শরিফুল ইসলাম সুজনের সভাপতিত্বে এবং জাতীয় যুব জোট রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক সুমন চৌধুরী সঞ্চালনায়, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন বাজার সিন্ডিকেট দমন করে চাল-ডাল-তেলসহ নিত্যপয়োজনীয় পণ্যের দাম কমানো, বেকারদের চাকুরী প্রদান এবং সরকারি চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

এসময় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন জাসদ রাজশাহী মহানগরের সংগ্রামী সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, জাসদ রাজশাহী বিপ্লবী সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, আরও বক্তব্য রাখেন জাসদ রাজশাহী মহানগরের সহ-সভাপতি শাহরিয়ার রহমান সন্দেশ, জাসদ রাজশাহী মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল,জাতীয় যুব জোট রাজশাহী মহানগরের সহ-সভাপতি আবদুল্লাহ আল মামুন রওনক,জাতীয় যুব জোট রাজশাহী মহানগরের সংখ্যালঘু আদিবাসী বিষয়ক সম্পাদক প্রেমানন্দ দেবনাথ।

মানববন্ধনে বক্তারা রমজান মাসের পূর্বে বাজার সিন্ডিকেট দমন করে চাল-ডাল-তেলসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা একইসাথে দ্রব্যমূল্য বৃদ্ধিকারী বাজার সিন্ডিকেটদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, দেশে ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালিত হচ্ছে কিন্তু বেকারদের কর্মসংস্থানের কোনরূপ ব্যবস্থা তৈরি হচ্ছে কি? উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি
দুর্নীতি-লুটপাট-অর্থ আত্মসাৎকারীদের থেকে অর্থ উদ্ধার করে বেকারদের জন্য বেকরা ভাতা নিশ্চিত ও কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। একইসাথে সরকারি চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।
একই দাবিতে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় সভা-সমাবেশ-মানবন্ধন কর্মসূচি পালিত হয়।

Leave A Reply

Your email address will not be published.