Ultimate magazine theme for WordPress.

দ্রুততম সময়ে মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবিতে  মানববন্ধন

0
৭৮ Views

জাহিদা নাসরিন মুক্তি,মোংলাঃ

মেয়াদ উত্তীর্ণ মোংলা পোর্ট পৌরসভার দ্রুততম সময়ে অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন ‘সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ’ নামের একটি সংগঠন।
রবিবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় চৌধুরী মোড়ে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সুশাসনের জন্য নাগরিক সুজন- মোংলা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শেখ নজরুল ইসলাম। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোঃ নূর আলম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি উৎপল মন্ডল, শ্রমিক লীগ নেতা নূর উদ্দিন আল মাসুদ, বিএনপি নেতা আব্দুস সালাম ব্যাপারী, আব্দুর রশিদ প্রমূখ। মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ ১০ বছর ধরে মোংলা বন্দর পৌরসভার নির্বাচন হচ্ছে না। বর্তমান মেয়রের নেতৃত্বে কতিপয় ব্যক্তি ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন। নেতৃত্বের বিকাশ, সুশাসন নিশ্চিত এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সব জটিলতা নিরসন করে দ্রুততম সময়ে মেয়াদোত্তীর্ণ মোংলা বন্দর পৌরসভার নির্বাচন দিতে হবে।
বক্তারা বর্তমান মেয়র মো. জুলফিকারের উদ্দেশ্যে বলেন, মেকানিজম করে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে জনগণের রায় ছাড়া জগদ্দল পাথরের মতো চেয়ার আঁকড়ে থাকা গণতান্ত্রিক রীতিনীতি ও সংস্কৃতির পরিপন্থী। নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে প্রশাসনিক জটিলতা নিরসনেরও আহ্বান জানান তাঁরা। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ অংশ নেন।
সর্বশেষ মোংলা বন্দর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১ সালের ১৩ জানুয়ারি। ওই নির্বাচনে বিজয়ী হয়েছিলেন মোংলা পৌর বিএনপির সাধারণ সম্পাদক জুলফিকার আলী। প্রায় ১০ বছর মেয়াদে তিনিই মেয়র হিসেবে পৌরসভার দায়িত্ব পালন করে আসছেন।

Leave A Reply

Your email address will not be published.