Ultimate magazine theme for WordPress.

চিলমারীতে বাল্যবিবাহ প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে কিশোরীদের নিয়ে সেশন পরিচালনা।

0
৮৪ Views

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ-

সারা দেশে করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় কুড়িগ্রামের চিলমারীতে বাল্যবিবাহ প্রতিরোধে থানাহাট সমাজ কল্যাণ সংস্থা যুব ফোরামের উদ্যোগে স্বাস্থ্য বিধি মেনে ইউনিয়ন পর্যায়ে প্রত্যেক ওয়ার্ডে স্কুলগামী কিশোরীদের নিয়ে বাল্যবিবাহ কি, বাল্যবিবাহের কুফল ও বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ সম্পর্কে সেশন পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১ টায় থানাহাট ইউনিয়নের মন্ডল পাড়া গ্রামে ১৫জন কিশোরী ও একজন অভিভাবক নিয়ে সেশনের কার্যক্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সেশন পরিচালনা করেন, উক্ত ওয়ার্ডের ফারিয়া ফাহমিদা কনক ও এস এম রাফি। এসময় উপস্থিত ছিলেন থানাহাট ইউনিয়ন ফ্যাসিলিটেটর মোঃ মশিউর রহমান।

উল্লেখ্য, আরডিআরএস বাংলাদেশ বাস্তবায়িত বিবিএফজি প্রকল্পের আয়োজনে সিডা ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের আর্থিক ও কারিগরি সহযোগিতায় কার্যক্রম অনুষ্ঠিত হয়। উপজেলার ৬টি ইউনিয়নে যুব ফোরাম সদস্যের মাধ্যমে ২১৬ টি সেশনের পরিচালনার কার্যক্রম অব্যাহত থাকবে ১৪ মার্চ পর্যন্ত। কুড়িগ্রাম জেলা প্রশাসকের কর্ম পরিকল্পনাকে সহায়তা করা। যাতে করে ১৫ বছরের নিচে মেয়ে শিশুর বিয়ের হার শূণ্য করা এবং ১৮ বছরের নিচে এক তৃতীয়াংশে নামিয়ে আনা। সর্বোপরি ২০২১ সালের মধ্যে কুড়িগ্রাম জেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করাই এই প্রকল্পের মুল লক্ষ।

Leave A Reply

Your email address will not be published.