Ultimate magazine theme for WordPress.

টেংরা ইউপি’তে চেয়ারম্যান পদপ্রার্থী আরজান খান (জাপান) এর অঙ্গীকার।

0
৩৯ Views

মোঃ মিফতা আহমদ রাফি মৌলভীবাজার কুলাউরা

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে নিয়ে চায়ের কাপে উঠছে ভোটের ঝড়। চলছে মতবিনিময় কিংবা গণসংযোগ। নির্বাচনের অনেক আগে থেকেই লুকিয়ে কিংবা প্রকাশ্যে চলছে নানান প্রচারণা। প্রতিটি এলাকার সর্বত্র একটাই আলোচনা! কে হচ্ছেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান?

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের আসন্ন ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জনাব আরজান খান (জাপান), প্রতিষ্ঠাতা ও পরিচালক “আরজান খান জাপান আদর্শ উচ্চ বিদ্যালয়”। তিনি টেংরা ইউপির সালন গ্রামের কৃতি সন্তান।

আরজান খান (জাপান) এবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনতার সেবায় নিজেকে নিয়োজিত করতে চান। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে নিজেকে জড়িয়ে রেখে সমাজে ভাল কাজ করে যাচ্ছেন।

তিনি অবহেলিত, বঞ্চিত মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে তাঁর কর্ম প্রচেষ্ঠায় সবার সহযোগিতা কামনা করেন।

প্রার্থীতা সম্পর্কে তিনি ইউনিয়নের কান্ডারী হতে চান উল্লেখ করে বলেন, টেংরা ইউনিয়নের আপামর জনসাধারণের সার্বিক সহযোগীতা চাইব, কেননা নির্বাচনে জয়লাভের ক্ষেত্রে সবার সহযোগিতা বড়ই প্রয়োজন।

তিনি আরো বলেন, আমি অবহেলিত মানুষের জন্য কাজ করতে চাই, তাই আগামী নির্বাচনে আমাকে চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হলে আমি নির্বাচনী ইশতেহার দ্রুত বাস্তবায়ন করবো ইনশাল্লাহ্।

আরজান খাঁন (জাপান) আরও বলেন, রাজনগরের ৬নং টেংরা ইউনিয়ন পরিষদকে একটি মডেল ইউনিয়নে রূপান্তরিত করার লক্ষে-
“শিক্ষা-ঐক্য, শান্তি-প্রগতি
মডেল ইউনিয়ন গড়ার মূলনীতি”

জনগণের সেবা ও আধুনিক ইউনিয়ন গঠন করার লক্ষ্যে টেংরা ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলে যা যা করবেনঃ-

উনার বক্তব্য হুবহু তুলে ধরা হলো-

বিসমিল্লাহির রাহমানির রাহিম

৬নং টেংরা ইউনিয়ন পরিষদকে একটি মডেল ইউনিয়নে রূপান্তরিত করার লক্ষে-

“শিক্ষা ঐক্য শান্তি প্রগতি
মডেল ইউনিয় গড়ার মূলনীতি”

সম্মানীত ৬নং টেংরা ইউনিয়নবাসী
আসসালামু আলাইকুম/আদাব
অর্থ আধিপত্য কিংবা পেশি শক্তি দিয়ে নয়, শিক্ষা সংস্কৃতির মাধ্যমে উন্নয়নশীল মনমানসিকতার দ্বারা “পরিবর্তনের অঙ্গীকার নিয়ে, একটি মডেল ইউনিয়ন গড়ার লক্ষে” সততা এবং ভালবাসা দিয়ে টেংরা ইউনিয়নবাসীর সেবা করতে চাই।

প্রিয় ইউনিয়নবাসী,
আমি আপনাদেরই এলাকার সন্তান। আল্লাহর উপর ভরসা করে, আপনাদের দোয়া ও ভালবাসা এবং সহযোগীতা নিয়ে আগামীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে পথ চলা শুরু করলাম।

প্রিয় ইউনিয়নবাসী,
ইউনিয়নের গরিব দুঃখীসহ অধিকার বঞ্চিতদের পূর্ণ অধিকার ফিরিয়ে দিতে “পরিবর্তনের অঙ্গীকার নিয়ে” একটি মডেল ইউনিয়ন গড়ার লক্ষে, ইউনিয়নবাসীর জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনার মাধ্যে অঙ্গীকারাবদ্ধ।

নির্বাচনী ইশতেহার

১. একটি বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। যেখানে গরিব অসহায় পিতা/মাতার সন্তান’রা আধুনিকতার সহিত জ্ঞান অর্জন করতে পারে।

২. একটি “কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান” করা হবে। সেখানে এলাকার গরিব যুবক/ যুবতী সহ প্রবাসে যাবার আগ্রহীদের বিভিন্ন কর্ম প্রশিক্ষণ দেয়া হবে।পরবর্তী তাদের দেশ এবং প্রবাস জীবনে অনেক উপকৃত হইবে।

৩. বহুবছর পূর্বের অনুমোদনকৃত অত্র ইউনিয়নে একটি সরকারী হাসপাতাল প্রতিষ্টার প্রতিশ্রুতি থাকা সত্বেও সুনির্দিষ্ট জায়গার অভাবে বাস্তবায়িত হচ্ছে না। আমি নিজ অর্থায়নে ভূমিদানের মাধ্যমে উক্ত প্রতিশ্রুতি বাস্তবায়িত করবো ইনশাল্লাহ।

৪. চেয়ারম্যান নির্বাচিত সময়কালীন বেতন ভাতাসহ যাবতীয় সুযোগ-সুবিধার অর্থ অত্র ইউনিয়নের কন্যাদায়গ্রস্ত পিতাকে আর্থিক সাহায্য প্রদান করা হবে।

৫. চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর অত্র ইউনিয়নে ১ থেকে ২ টি এ্যাম্বুলেন্স প্রদান করবো ইনশাল্লাহ্। যাতে করে গরিব অসহায় খেটেখাওয়া মানুষদের সম্পূর্ণ ফ্রি সার্ভিস প্রদান করা হবে।

৬. টেংরা ইউনিয়নের অন্তর্ভুক্ত বন্যা কবলিত এলাকার জন্য একটি স্থায়ী ফান্ড গঠন করবো ইনশাল্লাহ্। যার পরিমাণ হবে ৫ থেকে ১০ লক্ষ টাকা।

৭. টেংরা ইউনিয়নের অন্তর্গত ব্যবসায়ীদেরকে নিয়ে ৫০ লক্ষ থেকে ১ কোটি টাকার একটা বাজেট তৈরী করা হবে। তাহা টেংরাবাজার বণিক সমিতির মাধ্যমে, ব্যবসায়ীদের প্রয়োজনে সুদবিহীন ঋণ প্রদান করা হবে। যা প্রতি মাসে কিস্তির মাধ্যমে গৃহীত টাকা পরিশোধ করতে হবে।

৮. টেংরা ইউনিয়নের অন্তর্গত সকল ধর্মীয় প্রতিষ্ঠানে ইউনিয়নের বরাদ্দের পাশাপাশি আমার ব্যাক্তিগত তহবিল থেকে বাৎসরিক অনুদান অব্যাহত থাকবে ইনশাল্লাহ্। এছাড়াও সকল ধর্মীয় অনুষ্ঠানে সার্বক্ষনিক সাহায্য সহযোগীতা অব্যাহত থাকবে।

এছাড়া আরও উন্নয়নমুখী পরিকল্পনার জন্য আপনাদের মূল্যবান ভোট কামনা করছি।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে, আপনাদের দোয়া আশির্বাদ ও সমর্থন প্রত্যাশী।

মোঃ আরজান খান (জাপান)
চেয়ারম্যান পদপ্রার্থী

Leave A Reply

Your email address will not be published.