Ultimate magazine theme for WordPress.

প্রথমবারের মতো মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারী গৃহ পাচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫ টি পরিবার।

0
১০২ Views

হাফিজুর রহমান নিজস্ব প্রতিবেদকঃ-

আজ সোমবার বিকাল ৫ ঘটিকার সময় চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন কালীদাসপুর বাগদী পাড়ায় গৃহসমূহ নির্মাণের উদ্দেশ্যে স্হান নির্বাচনের জন্য সরেজমিনে পরিদর্শন করেছেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।

উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন প্রথমবারের মতো মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারী গৃহ পাচ্ছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫ টি পরিবার। আনন্দিতচিত্তে অভিবাদন জানালো বাগদী সম্প্রদায়ের ছোট্ট শিশু ‘নীরব’।দামুড়হুদা উপজেলায় প্রথমবারের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য ৫ টি ঘরের বরাদ্দ এসেছে। মাননীয় প্রধানমন্ত্রীর এ উদ্যোগের জন্য তারা অসীম কৃতজ্ঞতা প্রকাশ করে। খুব শীঘ্রই সুসম্পন্ন হবে এসব গৃহের নির্মাণ কাজ।

গৃহসমূহ নির্মাণের উদ্দেশ্যে স্হান নির্বাচনের জন্য যাই বাগদী সম্প্রদায়ের অধিবাসীদের কাছে। সরেজমিনে না গেলে হয়তো তাদের প্রকৃত অবস্হা কখনই এভাবে উপলব্ধি করতে পারতাম না। নিতান্ত মানবেতর জীবন তাদের। মাটির ঘরে, মলিন বস্ত্রে কোনরকম কেটে যায় দিন।টোকুল বিশ্বাসের ছোট্ট শিশু সন্তান নীরব। আমাকে দেখেই লাফ দিয়ে চলে এলো আমার কোলে। একরাশ হাসি দিয়ে অভিবাদন জানালো আমাদের। মনে হলো যেনো ভাঙ্গা ঘরে চাঁদের আলো। আঁ, উঁ করে প্রকাশ করতে চাইলো অনেক অব্যক্ত কথা। দোয়া করি আগামীর দিনগুলো যেন উন্নত জীবনের ছোঁয়া পায় হাজারো ‘নীরব’। তাকে দেখে মনে হলো–

“এসেছে নতুন শিশু, তাকে ছেড়ে দিতে হবে স্হান জীর্ণ পৃথিবীতে ব্যর্থ, মৃত আর ধ্বংসস্তূপ পিঠে
চলে যেতে হবে আমাদের চলে যাবো, তবু আজ যতক্ষণ দেহে আছে প্রাণ প্রাণপণে পৃথিবীর সরাবো জঞ্জাল
এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাবো আমি। নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার। “উক্ত পরিদর্শনে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশরাফ হোসেন,দামুড়হুদার নাজির মোঃ ওমর ফারুক।

Leave A Reply

Your email address will not be published.