Ultimate magazine theme for WordPress.

প্রচারণায় জমে উঠেছে নাচোল পৌরসভা নির্বাচন।

0
১৪৭ Views

সারওয়ার জাহান ফরহাদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ-

আগামী ২৮ ফেব্রুয়ারি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের প্রচার-প্রচারণায় জমে উঠছে চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভা নির্বাচন। পৌরসভার রাস্তাঘাট, অলিগলি ও পাড়া-মহল্লা এখন মিছিল, স্লোগানে মুখরিত। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নাচোল পৌরসভা পৌরসভার বিভিন্ন পাড়া মহল্লা, হাট-বাজার। প্রার্থী বিভিন্ন উন্নায়নের কাজে প্রতিশ্রুতি দিয়ে ভোটা প্রার্থনা করছেন ভোটারদের কাছে।

চায়ের দোকান থেকে শুরু করে বসতবাড়িতেও এখন আলোচনার বিষয় শুধু নির্বাচন। প্রার্থীরা ভোট চেয়ে ছুটে বেড়াচ্ছেন বেড়াচ্ছেন তাদের নির্বাচনী এলাকা। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও বিদ্রোহী প্রার্থী অংশ নিয়েছেন।

মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত মেয়রপ্রার্থী বর্তমান মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু (নৌকা প্রতিক)
বিএনপির মনোনীত প্রার্থী মাসুউদা আফরোজ হক সুচি (ধানের শীষ প্রতিক), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে রেজাউল করিম বাবু (চামুচ প্রতীক) বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসাবে রেল ইঞ্জিন প্রতীকে রয়েছে আমানুল্লাহ আল মাসুদ।

একইভাবে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন সাধারণ কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরাও। সবাই নিজ নিজ প্রতীকে ভোট দিতে ভোটারদের কাছে অনুরোধ জানাচ্ছেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে প্রথমবারের মতো নাচোল পৌরসভায় ভোটগ্রহণ হবে। নির্বাচনে মেয়র পদে ৪ জন এবং ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ০৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ০৮ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ২৪০ জন এবং মহিলা ৭ হাজার ৭৬৮ জন। ৯ টি ওয়ার্ডে মোট ভোট কেন্দ্র ১০টি।

নাচোল পৌরসভার নির্বাচানে, কোথাও কোন অপৃতিকর ঘটনা ঘটেনি, নিয়ম অনুযায়ী প্রচার -প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। যথাসময়ে নির্বাচানী সরঞ্জামা ভোট কেন্দ্র পৌছে যাবে বলে জানান জেলা নির্বাচান অফিসার মোঃ মোতাওয়াক্কিল রহমান, নির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত করতে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.