Ultimate magazine theme for WordPress.

আলমডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মুজিব শতবর্ষ উপলক্ষে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপিত।

0
১৪৫ Views

আলমডাঙ্গা প্রতিনিধিঃ-

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় মুজিব শতবর্ষ উপলক্ষে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আলোচনা সভা চিত্রাংকন, কবিতা আবৃত্তি,সংগীত প্রতিযোগিতা উৎযাপিত।
মুজিব শতবর্ষ উপলক্ষে মহান ২১ শে ফেব্রুয়ারী,শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পৃথক পৃথক ভাবে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্প মাল্য অর্পন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ২১ শে ফেব্রুয়ারী সকাল ৭ টার দিকে র‍্যালী সহকারে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করে। এ সময় চিত্রাংকন ও কবিতা আবৃত্তি,সংগীত প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদ দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন,প্রধান বক্তা পৌর মেয়র উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান কাদির গনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডঃ সালমুন আহম্মদ ডন,মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, আলমডাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভুমি হুমায়ন কবির, থানা অফিসার ইনচার্জ আলমগীর কবির।কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামিম রেজার উপস্থাপনায়,অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন , উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগসহ অঙ্গসংগঠন।অপরদিকে আলমডাঙ্গার বৈদ্যনাথপুর-হারদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও নানা আয়োজনে মহান শহীদ দিবস পালিত হয়েছে।অনুরুপ অনুষ্ঠান পালিত হয়েছে সকল প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে। সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন বিদ্যালয়ের শিক্ষক জামিরুল ইমলাম খান জামিল।পরবর্তীতে বিদ্যালয়ের ওয়ালে অংকিত শহীদ মিনারে শিক্ষক,ম্যানেজিং কমিটি ও শিক্ষার্থীবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।অতপর শিক্ষক জামিরুল ইসলাম খান জামিলের নেতৃত্বে শহীদদের স্মরণে আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি। গান পরিবেশন করা হয়।এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি শুকুর আলী মন্ডল, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রবিউল আওয়াল,সহকারি শিক্ষক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জামিরুল ইসলাম খান জামিলসহ শিক্ষার্থীগণ।
অন্যদিকে আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী, আমি কী ভুলিতে পারি। একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে আলমডাংগা প্রেসক্লাব। ২১ ফেব্রুয়ারি রাত ১২ টা ১ মিনিটে প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি পর শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সাংবাদিক সংগঠনটি। আলমডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি শাহ্ আলম মন্টু ও সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম আজম। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় উপস্থিত ছিলেন প্রশান্ত বিশ্বাস, সোহেল রানা,রোকন,জামিরুল ইসলাম,সুদু,আতিক বিশ্বাস, নাহিদ হাসান,রানা আহম্মদ,সালাউদ্দিন মুক্তার,প্রেসক্লাবের অন্যন্য সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী শহীদদের স্মরণে রাত পৌনে ১২টায় বের হওয়া শোক‌ র‍্যালিতে অংশগ্রহণ করেন তারা। র‍্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর একে একে প্রশাসন, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বিভিন্ন ছাত্র সংগঠন, স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন, শহীদ মিনারের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করে তাদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।
ছবিঃ ভাষা দিবস

Leave A Reply

Your email address will not be published.