Ultimate magazine theme for WordPress.

নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন’র সাপ্তাহিক বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী সম্পন্ন

0
৩৯ Views

মোঃ মিফতা আহমদ রাফি 

কুলাউড়া(মৌলভীবাজার)প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়ায় প্রচলিত সামাজিক সংগঠনগুলোর মধ্যে অন্যতম “নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন”।

গতকাল ১৮ সেপ্টেম্বর শুক্রবার, কামারকান্দি সামাজিক সংগঠনের আয়োজনে কামারকান্দি বাজারে উক্ত সংগঠনের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পরিচালনা করা হয়।

“নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন” প্রতি শুক্রবার কুলাউড়া উপজেলার বিভিন্ন অঞ্চলে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পরিচালনা করে থাকে বলে জানান সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি জনাব সাইদুর রহমান চৌধুরী।

তিনি বলেন এই রক্তদান কর্মসূচি করার মুল উদ্দ্যেশ্য হচ্ছে প্রতিটি ঘরে ঘরে রক্তদাতা তৈরী করা।

জনাব সাইদুর রহমান চৌধুরী জানান উক্ত কর্মসূচিগুলো বাস্তবায়ন করতে আর্থিক ব্যয় হলেও জনসাধারণের কাছ থেকে অর্থ নেয়া হবে না। সংগঠনের পক্ষ থেকে খরচ বহন করা হবে।এক্ষেত্রে সংগঠনের ফান্ড অপ্রতুল হলে তিনি ব্যক্তিগত অর্থ ব্যয়ে এধরনের ক্যাম্পেইন বাস্তবায়ন করবেন।
কামারকান্দি বাজারের কর্মসূচিতে প্রায় ৩ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।তন্মধ্যে প্রায় ২২০ জন রক্তদান করতে আগ্রহী।

উক্ত কর্মসূচীতে উপস্থিতদের মধ্যে নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন’র সাধারন সম্পাদক জনাব জসিম উদ্দিন(এক মুসাফির) বলেন এই কর্মসূচি দ্বারা কুলাউড়ার প্রতিটি অঞ্চলের সবার রক্তের গ্রুপ নির্ণয় করে রক্তদাতা তৈরি করা হবে।
সমাজের অসচ্ছল পরিবারের বিপদে সংগঠনটি পাশে থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।
সংগঠনের অন্যান্যরা একই সুরে বলেন কুলাউড়া উপজেলার সব ধরনের ভালো কাজ গুলোতে যথাসাধ্য অংশগ্রহন করার চেষ্টা করবে “নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন।

“অন্যের প্রয়োজনে পাশে থাকুন
নিজের প্রয়োজনে পাশে পাবেন”
স্লোগান কে বুকে ধারণ করে উক্ত কর্মসূচীতে আরোও উপস্থিত ছিলেন
হাবিবুর রহমান(পরিবেশ বিষয়ক সম্পাদক), শিমুল কুর্মী(সিনিয়র সদস্য), তৌহিদুল ইসলাম তায়েফ(সাংগঠনিক সম্পাদক), আলীম উদ্দিন(সিনিয়র সদস্য), রুবেল হোসেন(প্রচার সম্পাদক), হোসনা খান(সদস্য), জান্নাতুল ইসলাম সাথী(সদস্য), রিয়াদুল ইসলাম সাজু(সদস্য), আহমেদ হোসাঈন জামিল(সদস্য), রেদওয়ান আহমেদ(সদস্য)।

“নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠন” ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন “কামারকান্দি যুব সমাজের সভাপতি,সম্পাদক সহ সকল দায়িত্বশীল নেতৃবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.