Ultimate magazine theme for WordPress.

বিনম্র শ্রদ্ধায় রাণীশংকৈলে পালন অমর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

0
১০৩ Views

বিজয় রায়, রাণীশংকৈল থেকেঃ-

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের
প্রতি শ্রদ্ধা জানাতে রাণীশংকৈলে শহীদ মিনারে মানুষের ঢল নামে। ফুলে ফুলে ভরে ওঠে শহীদবেদি। এর আগে সন্ধ্যা থেকে একুশের গান, একুশের কবিতা, আবৃত্তি ও শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে শহীদ মিনার চত্বর।

নৈরাজ্য-নাশকতার বিরুদ্ধে মুক্তিকামী মানুষ
আবদ্ধ হন ঐক্যের বন্ধনে। সন্ত্রাস-দুর্নীতির বিরুদ্ধে স্লোগান, জেগে ওঠার আহ্বান আর বদলে যাওয়ার জয়গানে মুখরিত হয়ে ওঠে রাণীশংকৈলের শহীদ মিনার চত্বর গুলো।

রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন
উপজেলার পদস্থ কর্মকর্তাগণ উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, রাণীশংকৈল প্রেসক্লাব,, উপজেলা স্বেচ্ছাসেবক কমিটি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা ছাত্রলীগ এবং অন্যান্য সংগঠনসহ প্রায় শতাধিক রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক, পেশাজীবী ও শ্রমজীবী সংগঠন শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

সকাল থেকে শহীদ মিনার আবারও সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় । ডিগ্রি কলেজ শহীদমিনার চত্ত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় আলোচকগন আগামীদিনে সাহসী ও আত্নমর্যাদাশীল জাতি গঠনে কাজ করার অঙ্গীকার করেন। শহীদদের রুহের মাগফেরাত কামনা সহ আলোচনায় বাংলা ভাষার নানান দিকনির্দেশনা নিয়ে বিস্তর আলোচনা করা হয়।

উপজেলা প্রসাশনের আয়োজনে অনুষ্ঠান শেষে সুন্দর হাতের লেখা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা সাংকৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.