Ultimate magazine theme for WordPress.

৮ দফা দবি চাঁপাইনবাবগঞ্জে পলিটেকনিক শিক্ষার্থীদের।

0
৬৯ Views

সারওয়ার জাহান ফরহাদ, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট এর দুই শিক্ষার্থী মৃত্যুর প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এর কাছে ৮ দফা দাবি দিয়েছে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক এর শিক্ষার্থীরা।

৭২ ঘন্টার মধ্যে দোষীদের শাস্তির আওতায় আনতে হবে। নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ লক্ষ টাকা ক্ষতিপূরন দিতে হবে। পিস্তল চত্বরের দুইপাশে দুইটা স্পিড-ব্রেকার দিতে হবে। ২৪ ঘন্টার মধ্যে সার্বক্ষণিক পিস্তল চত্বরে ট্রাফিক সার্জন দিতে হবে। ক্যাম্পসের আশেপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অবৈধ পার্কিং বন্ধ করতে হবে। পিস্তল চত্বরে ফুটওভার ব্রিজ করতে হবে। ক্যাম্পাস গেট থেকে নতুন বাজার হয়ে সুইচ-গেট পর্যন্ত রাস্তা প্রসস্থ করতে হবে।ক্যাম্পাসের ১ কি.মি এলাকার মধ্যে যানবাহনের গতিসীমা ২০ কি.মি থাকার ব্যবস্থা করতে হবে। উল্লেখিত এ ৮দফা দাবি দেওয়া হয়।

গতকাল (১৮ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১১টায় মহানন্দা টোল প্লাজায় এক ঘাতক ট্টাকের চাপায় নিহত হয় চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটের ৪র্থ বর্ষের দু শিক্ষার্থী। এ ঘটনাকে কেন্দ্র করে বিকাল ৪টায় বারোঘরিয়ায় (পিস্তল) চত্তরে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

সদর থানা পুলিশ জানায়; গতকালই ট্টাকটিকে আটক করা হয়েছিলো। চালক পালিয়ে যায়,যার ফলে তাকে আটক করা সম্ভব হয় নি। চালককে আটকের চেষ্টা চলছে। মোস্তাফিজুর ও মিনারুলের অকালে প্রাণ যাওয়ায় পলিটেকনিকের শিক্ষক ও শিক্ষার্থীরা শোক প্রকাশ করেছে।

Leave A Reply

Your email address will not be published.