Ultimate magazine theme for WordPress.

সাভারের বনগাঁও ইউনিয়ন পরিষদের দুই ইউপি সদস্যদের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতি করে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

0
১৩১ Views

স্টাফ রিপোর্টারঃ

সাভারে অনিয়ম ও দুর্নীতি করে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে বনগাঁও ইউনিয়ন পরিষদের দুই ইউপি সদস্যের বিরুদ্ধে। এঘটনায় এলাকাবাসী কঠোর শাস্তি দাবি করেছেন অভিযুক্ত দুই ইউপি সদস্যের।
এলাকাবাসী জানায়,গত কয়েক বছর ধরে বনগাঁও ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মান্নান হাওলাদার ওই এলাকায় প্রায় ৮০ জন অসহায় পরিবারকে সরকারী খাস জমি দেওয়ার কথা বলে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেন। পরে ভুক্তভোগীরা ইউপি সদস্য আব্দুল মান্নান হাওলাদারের কাছে জমি বুঝে চাউলে মান্নান হাওলাদার জমি না দিয়ে বিভিন্ন টালবাহনা করে ভুক্তভোগীদেরকে ভয়ভীতি দেখায়। পরে ভুক্তভোগীরা বনগাঁও ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ দায়ের করেন।
ভুক্তভোগীরা জানায় কম দামে সরকারী খাস জমি পাওয়ার আশায় তারা বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে টাকা লোন নিয়ে জমি পাওয়ার জন্য ইউপি সদস্য আব্দুল মান্নান হাওলাদারকে ১০ থেকে সর্বনিম্ন পঞ্চাশ হাজার করে টাকা দেন। কিন্তু তারা এখনো জমি পাননি। এঘটনায় ভুক্তভোগীরা টাকা হাতিয়ে নেওয়ায় ইউপি সদস্যের কঠোর শাস্তি দাবি করেছেন।
এবিষয়ে যোগাযোগ করা হলে অভিযুক্ত ইউপি সদস্য আব্দুল মান্নান হাওলাদার টাকা নেওয়ার কথা শিকার করে বলেন এবিষয়ে আমি পরে কথা বলবো। এদিকে এলাকাবাসী আরও জানায় শুধু ৮০ জনের কাছে নয় প্রায় আড়াই’শ লোক জনের কাছ থেকে তিনি টাকা নিয়েছেন।
এছাড়া ওই ইউনিয়রের ১২৩ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য রেহেনা সাতটি রাস্তার উন্নয়ন কাজ করার কথা বলে প্রায় তিন লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। রাস্তার কাজ করার কথা বলে তিনি সোনালী ব্যাংক সাভার শাখা থেকে টি আর প্রকল্প থেকে টাকা গুলো উত্তোলন করেন। এবিষয়ে সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য রেহেনা টাকা উত্তোলন করে হাতিয়ে নেওয়ার অভিযোগ শিকার করে বলেন আমি টাকা গুলো ব্যাংক থেকে উত্তোলন করে আরিফ নামের এক ব্যক্তির কাছে দিয়েছি। আগামী সাতদিন পরে তিনি রাস্তার কাজ উন্নয়ন করবেন বলে জানান। এদিকে এলাকাবাসী বির্তকিত দুর্নীতি বাজ এই দুই ইউপি সদস্যের কঠোর শাস্তি দাবি করেছেন।
এবিষয়ে বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম অভিযুক্ত দুই ইউপি সদস্যের বিরুদ্ধে উপজেলা প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়েছেন।
অভিযোগ পেলে দুই ইউপি সদস্যের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শামীম আরা নিপা।

Leave A Reply

Your email address will not be published.