Ultimate magazine theme for WordPress.

পটিয়া পৌর মেয়র নির্বাচিত হলেন আওয়ামী লীগের আইয়ুব বাবুল ও বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরগণ।

0
১৩৭ Views

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের পটিয়া পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আইয়ুব বাবুল । তিনি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী করে ভোট পেয়েছেন ১৪ হাজার ৮৩৬ ভোট । অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ নিয়ে বিএনপির প্রার্থী নুরুল ইসলাম সওদাগর পেয়েছেন ১ হাজার ৪৯৪ ভোট। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী শামসুল আলম মাস্টার লাঙল প্রতীকে দুপুরে ভোট বর্জন করলেও তিনি পেয়েছেন ১ হাজার ১১৭ ভোট এবং ইসলামী ফ্রন্টের প্রার্থী আলী হোসাইন মোমবাতি প্রতিক নিয়ে পেয়েছেন ৮৫৬ ভোট।রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে পটিয়া পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। চলে বিকাল চারটা পর্যন্ত।পৌরসভা নির্বাচনে ৪ জন মেয়রসহ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪৬ জন। পৌরসভার মোট ভোটার ছিল ৩৯ হাজার ৭৮৭ জন। এরমধ্যে পুরুষ ২০ হাজার ৯২৫ জন ও নারী ভোটার ১৮ হাজার ৮৬২ জন। ভোট কেন্দ্র ছিল ১৮টি বুথের সংখ্যা ১১৬ টি।

১৪ ফেব্রুয়ারী রবিবার রাত আটটার দিকে উপজেলা হল রুমে অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন অফিসার মো. তারিফুজ্জামান ও উপজেলা নির্বাচন কমিশনার আরাফাত আল হোসাইনী পটিয়া পৌরসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করে তাদেরকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করেন। এবারের পৌরসভা নির্বাচনে ৪৬ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন তারা।

এদিকে সাধারন ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন যারা তারা হলেন- ১নং ওর্য়াডে মোহাম্মদ নাছির , ২নং ওয়ার্ডে রুপক কুমার সেন , ৩নং ওয়ার্ডে গিয়াস উদ্দিন আজাদ , ৪নং ওয়ার্ডে গোফরান রানা , ৫নং ওয়ার্ডে জসিম উদ্দিন (বিনাপ্রতিদন্ধীতায়) , ৬নং ওয়ার্ডে শফিউল আলম , ৭নং ওয়ার্ডে কামাল উদ্দিন বেলাল , ৮নং ওয়ার্ডে সরওয়ার কামাল রাজিব , ৯নং ওয়ার্ডে শেখ সাইফুল ইসলাম ।

সংরক্ষিত মহিলা আসন (১,২,৩), বুলবুল আকতার, (৪,৫,৬), ইয়াছমিন আকতার চৌধুরী, (৭,৮,৯) ফেরদৌস বেগম কাউন্সিলর নির্বাচতি হয়েছেন।কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে পটিয়া পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। ভোট সুষ্ঠ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসন সর্বোচ্চ সতর্ক অবস্থায় ছিলো। পটিয়া পৌরসভার সবকয়টি কেন্দ্র ঝুকিপূর্ণ হওয়ার সত্বেও একটা কেন্দ্রে হতাহতের ঘটনা ঘটেছে এবং আরেকটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীকে সকালে অজ্ঞাত পরিচয় লোকজন তুলে নিয়ে গেছে।

এছাড়া ও আরো কয়েকটি কেন্দ্রে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা সহ বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে পটিয়া পৌরসভার নির্বাচন শেষ হয়েছে। পটিয়া পৌরসভা নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলগণ’দের অভিনন্দন জানিয়েছেন দৈনিক ইনফো বাংলা পরিবার।

Leave A Reply

Your email address will not be published.