Ultimate magazine theme for WordPress.

সাংবাদিককে অপহরণ করে হত্যা চেষ্টার প্রতিবাদে ও আসামীদের দ্রুত গ্রেফতারের দাবীতে ঝিনাইদহে মানববন্ধন।

0
১১৬ Views

সুজন আহম্মেদ ঝিনাইদহ :

সাংবাদিক মনিরুজ্জামান মনির কে অপহরণ করে হত্যা চেষ্টার প্রতিবাদে ঝিনাইদহে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ ব্যাপারীপাড়া সড়কে এ মানববন্ধনের আয়োজন করে জেলা রিপোর্টাস ইউনিটি। মানববন্ধন শেষে সাংবাদিকরা একটি প্রতিবাদ র‌্যালী নিয়ে শহরের পায়রা চত্বর প্রদক্ষিন করে নিজস্ব কার্যালয়ের সামনে ফিরে আসে। মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা রিপোর্টাস ইউনিটির নেতৃবৃন্দ ও উপস্থিত সাংবাদিকরা।
বক্তারা বলেন, গত মঙ্গলবার রাতে সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে শৈলকুপার কাঁচেরকোল থেকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীরা। নির্যাতন শেষে মারা গেছে ভেবে বুধবার ভোরে তাকে ধাওড়া গ্রামে রাস্তার ধারে হাত-পা ও চোঁখ-মুখ বেধে ফেলে রেখে যায় তারা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শৈলকুপা হাসপাতালে ভর্তি করে।
মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে যদি একজন সাংবাদিকের সাথে এমন বর্বরোচিত ঘটনা ঘটে তাহলে সাংবাদিকদের নিরাপত্তা কোথায়?
বক্তারা আরো বলেন, কাঁচেরকোল ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইমরান হোসেন ওরফে বাবু মিয়া ডিশ বাবু হিসেবে পরিচিত। এলাকায় গড়ে তুলেছে মাদক সিন্ডিকেট। বর্তমানে তার ছত্রছায়ায় উঠতি বয়সী একদল যুবক মাদকাসক্ত হয়ে এলাকায় চাঁদাবাজি সন্ত্রাসী কার্যকলাপে জড়িয়ে পড়েছে।
২০১৫ সালে শৈলকুপা থানা পুলিশের এএসআই মনির হাজরা ও একাধিক পুলিশ সদস্যকে এলোপাতাড়ি কুপিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে তার বাহিনী। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়। এছাড়াও ডিশ বাবুর বিরুদ্ধে একাধিক মাদক মামলাসহ সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন ও চাঁদাবাজির মামলা রয়েছে। সম্প্রতি সে জেল থেকে বের হয়ে এসে আবারো এলাকায় সকল প্রকার অপকর্মের নেতৃত্ব দিয়ে আসছে।
অবিলম্বে ডিশ বাবুসহ আসামীদের গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানিয়েছে সাংবাদিক নেতৃবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.