Ultimate magazine theme for WordPress.

ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থাপনার স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার লক্ষ্যে ই ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা চালু করা হচ্ছে ।

0
১১২ Views

হাফিজুর রহমান : নিজস্ব প্রতিবেদক 

সম্মানিত রেঞ্জ ডিআইজি জনাব মোঃ আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম মহােদয়ের উদ্যোগে রাজশাহী রেঞ্জের ০৮ টি জেলায় একাযােগে সনাতন পদ্ধতির পরিবর্তে ডিজিটাল ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থা চালু করা হচ্ছে । এ লক্ষ্যে ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের ইউ ক্যাশ কর্তৃপক্ষ এবং গ্রামীনফোনের সাথে গত ২১ জানুয়ারি ২০২১ খ্রি . তারিখে সিরাজগঞ্জ জেলা পুলিশের সমঝােতা স্মারক স্বাক্ষরিত হয়েছে ।

আজ বুধবার (০৩ ফেব্রুয়ারী) সকালে সিরাজগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে পুলিশ সুপার জনাব হাসিবুল আলম, বিপিএম এ সংক্রান্তে সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন-সকল প্রশাসনিক প্রস্তুতি সম্পন্ন করার পর আগামী ০৭ ফেব্রুয়ারি ( রবিবার ) ২০২১ খ্রি . তারিখে রাজশাহী রেঞ্জের ০৮ টি জেলায় একযােগে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম উদ্বোধন হবে মর্মে আশা করা যাচ্ছে । সনাতন পদ্ধতিতে সড়ক মহাসড়কে আইন ভঙ্গের কারণে রুজুকৃত মামলা নিষ্পত্তির জন্য গাড়ি ও চালকের বিরুদ্ধে শাস্তি স্বরুপ আইন দ্বারা নির্ধারিত জরিমানার অর্থ জমাদানের জন্য স্থানীয় ব্যাংকে যেতে হতাে । ব্যাংকে অর্থ জমাদানের পর ট্রাফিক অফিসে প্রমাণাদি দেখিয়ে জব্দকৃত কাগজপত্র ও গাড়ি নিতে হতাে । সাপ্তাহিক এবং সরকারি ছুটির দিনগুলােতে দূর-দূরান্ত থেকে আগত গাড়ীর মালিক এবং চালকগণ দুর্ভোগে পড়তে হতাে । এ পরিস্থিতিতে ট্রাফিক বিভাগে কিছু অনিয়ম করার সুযােগ তৈরী হতাে । ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম কার্যকর হওয়ার পর মামলার পক্ষগুলি ঘটনাস্থল হতে তৎক্ষণাৎ অথবা পরবর্তীতে বাংলাদেশের যে কোন স্থান হতে জরিমানার অর্থ ইউ ক্যাশের মাধ্যমে জমা দিয়ে মামলা নিষ্পত্তি করতে পারবেন । এতে ছুটির দিনগুলােতে তাদের অসুবিধায় পরতে হবে না । অর্থ ও সময়ের সাশ্রয় হবে ।

এ সময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.