Ultimate magazine theme for WordPress.

রাজশাহী নগরীতে পেঁয়াজের বাজারে অভিযান ম্যাজিস্ট্রেট চলে যাওয়া মাএই বাড়ল দাম পেঁয়াজের।

0
২৩ Views

হুমায়ুন আহমেদ

ষ্টাফ রিপোটার,রাজশাহী।
হঠাৎ করে ভারত পেঁয়াজ রপ্তানী বন্ধ করে দেয়ার পর রাজশাহীতে পেঁয়াজের মূল্য বৃদ্ধির অভিযোগ ওঠে। তারই পরিপ্রেক্ষিতে বুধবার রাজশাহীর পেঁয়াজ বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।
সরেজমিনে দেখা যায় বর্তমানে রাজশাহীর বাজারে দেশি পেঁয়াজের কেজি ৯০ থেকে ১০০ টাকা। আর ভারতীয় পেঁয়াজের দাম ৭০ থেকে ৮০ টাকা।
বুধবার সকালে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত যেতেই দাম কিছুটা কমান ব্যবসায়ীরা। এতে পেঁয়াজের সাধারন দাম ফিরে আসে।
কিন্তু আধাঘণ্টা পর ম্যাজিস্ট্রেট ফিরে যাওয়ার সঙ্গে সঙ্গেই বেড়ে গেছে দাম। তথা বৃদ্ধিকৃত দামে ফিরে আসে বাজার। এতে করে লোক সাধারন আবারো সমস্যায় পড়েন। রাজশাহী নগরীর সাহেববাজারের পেঁয়াজ বাজারে এই দৃশ্য দেখা গেছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন বাজারটিতে ঢুকেছিলেন। তখন ব্যবসায়ীরা পেঁয়াজের দাম কমিয়ে দেন কেজিতে ২৫ থেকে ৩০ টাকা।
কিন্তু সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ী অতিরিক্ত দামেই পেঁয়াজ বিক্রি করছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন তাকে দুই হাজার টাকা জরিমানা করেন। এ সময় বাড়তি দাম না নেয়ার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এরপর দুইজন ম্যাজিস্ট্রেট বাজার থেকে চলে যান।এরপরই আবারও দেশি পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা যায়। অথচ ম্যাজিস্ট্রেট থাকার সময় দেশি পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৫৫ থেকে ৬০ টাকা দরে ব্যবসায়ীদের বিক্রি করতে দেখা যায়। এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, প্রাথমিকভাবে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এই অভিযানই শেষ নয়। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চলবে।

Leave A Reply

Your email address will not be published.