Ultimate magazine theme for WordPress.

নোয়াখালীতে দুই মানবপাচারকারী গ্রেফতার

0
১৬৭ Views

নোয়াখালীর বেগমগঞ্জে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ মানবপাচারকারীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার রাতে উপজেলার জিরতলি ইউনিয়ন থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ওই উপজেলার জিরতলি ইউনিয়নের উত্তর জিরতলী গ্রামের মৃত ফেঞ্জু মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৫৫) ও একই গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে মো. আনোয়ার হোসেন প্র. কালা মিয়া (২৮)।

ডিবি পুলিশ জানান, বিবি কুলছুম(৩৫) নামে এক নারীর অভিযোগের সূত্র ধরে ওই দুই মানবপাচারকারীকে গ্রেফতার করে ডিবি পুলিশ। অভিযোগ সূত্রে জানা যায়, তার ভাই মো. আলাউদ্দিন দীর্ঘ ৮ বছর যাবত লিবিয়াতে কর্মরত আছেন। তার ভাইয়ের সাথে বেগমগঞ্জ থানাধীন জনৈক মহিনের সাথে পরিচয় হয়। পরবর্তীতে তার প্রতি প্রলুদ্ধ হয়ে ইতালীর উদ্দেশ্যে রওয়ানা করে। গত জুন মাসের প্রথম দিকে মহিন তার পরিবারের ইমু নাম্বার সংগ্রহ করে আলাউদ্দিন সহ নোয়াখালীর ১৪/১৫ জন লোক মাফিয়া চক্রের হাতে আটক হয়েছে বলে জানায়। তাদের উদ্ধারের জন্য জনপ্রতি ৬ লাখ টাকা দিতে হবে। তাদের মুক্তির জন্য জরুরী ভিত্তিতে মহিনের দেয়া বিভিন্ন বিকাশ নাম্বারে পাঠানোর জন্য তাগিদ দেয়। তা না হলে আলাউদ্দিন সহ অন্যান্যদের হত্যা করে লাশ সাগরে ভাসিয়ে দিবে বলে হুমকি দেয়। পরবর্তীতে কুলছুমের পরিবার থেকে বিভিন্ন বিকাশ নাম্বারে বিভিন্ন সময়ে তিন লাখ পঞ্চাশ হাজার টাকা প্রদান করা হয়। মহিন আরো টাকার জন্য চাপ দিতে থাকে। এ তথ্যের ভিত্তিতে পুলিশ সুপারের নির্দেশনায় ডিবি নোয়াখালী অভিযান চালিয়ে ২ মানবপাচারকারীর সদস্যকে গ্রেপ্তার করে।

নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশের ওসি (ডিবি) কামরুজ্জামান শিকদার সত্যতা স্বীকার করে জানান, মানবপাচারকারীর ২ সদস্যকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.