Ultimate magazine theme for WordPress.

বগুড়া‘র শাজাহানপুরে প্রধানমন্ত্রীর উপহার পেলেন ১৫ টি গৃহহীন পরিবার !!

0
৫৭ Views

রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান:

বগুড়া শাজাহানপুরে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ দান কার্যক্রমের শুভ উদ্বোধন করার পরে এরই ধারাবাহিকতায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় শাজাহানপুরের ১৫টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিলসহ নতুন ঠিকানার যাবতীয় কাগজপত্র হস্তান্তর করা হয় ৷

(২৩ জানুয়ারি)শনিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী এ কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন এবং এরই ধারাবাহিকতায় শাজাহানপুর উপজেলায় নতুন ঠিকানায় উঠলেন ১৫টি ভূমি ও গৃহহীন পরিবার।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোঃ সোহরাব হোসেন ছান্নু, সভাপতিত্ব করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভীন ৷এ ছাড়াও সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের নিয়ে উপকার ভোগীদের হাতে জমির কাগজপত্র সহ একটি করে ফোল্ডার হস্তান্তরের মাধ্যমে পরিবারগুলোকে বুঝে দিলেন তাঁদের মুজিববর্ষে নতুন ঠিকানা।
এ উপজেলার চারটি ইউনিয়নে ১৫টি বাসগৃহ এলাকার মনোরম পরিবেশে এ গৃহ নির্মাণ করা হয়েছে। এতে যেমন বদলে গেছে ওই এলাকার রূপ, তেমনি ভাগ্য বদলের কারণে অত্যন্ত খুশি এর সুফলভোগি ভূমিহীন ও গৃহহীণ পরিবারসহ এলাকাবাসীও।
প্রধানমন্ত্রীর দেয়া এ ঘরে সারাজীবন কাটাবেন ভূমিহীন ও গৃহহীনরা। যারা আগে অন্যের জমিতে, কেউবা কারো বাড়ির এক কোণে, আবার কেউ রাস্তার পাশে ঝুপড়ী ঘরে অভিশপ্ত জীবন কাটাতেন। তারা আজ প্রধানমন্ত্রীর ‍মুজিববর্ষে উপহার হিসেবে জমিসহ গৃহ পেয়ে আনন্দে আত্মহারা।

সুফলভোগি ভূমিহীন ও গৃহহীণ পরিবারের সদস্যরা জানান যে, আমারা এ বাড়ি পেয়ে খুবিই খুশি হইছি, বঙ্গবন্ধু আর প্রধানমন্ত্রীর জন্যে দোয়া করি। শেখ হাসিনা অনেকদিন বেঁচে থাকুক এ কামনা করি। এমন করে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনাসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্নার শান্তি কামনা করেন।
ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত গৃহগুলো ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। এসব গৃহে থাকছে ২টি বেডরুম, ১টি করে কিচেনরুম এবং ১ টি বাথরুম সহ সামনে খোলা বারান্দা। ওপরে কালার টিনশেডের শক্ত ছাউনি দিয়ে সেমিপাকা ঘরগুলো নির্মাণ কাজ হয়েছে। ইউএনও মহোদয় নিজেই উপস্থিত থেকে এ কাজে সার্বক্ষণিক তদারকি করেন। নির্মাণ কাজের কোন প্রকার অনিয়ম যেন না হয় সে দিকে তিনি সর্বদাই বিশেষ নজর রেখেছেন।

Leave A Reply

Your email address will not be published.