Ultimate magazine theme for WordPress.

শনিবার নীলফামারীতে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর দেবেন প্রধানমন্ত্রী !!

0
১৪৬ Views

নূরমোহাম্মদ সুমন 

নীলফামারী প্রতিনিধিঃ

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার”
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে নীলফামারীতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে স্বপ্নের নীড় (ঘর) পাচ্ছেন ৬৩৭ টি ভুমিহীন ও গৃহহীন পরিবার।

আগামী ২৩জানুয়ারী শনিবার সকালে আনুষ্ঠানিক এসব ঘর হস্তান্তর করা হবে সুবিধাভোগী ভূমিহীন ও গৃহহীনদের মাঝে। ঘর নির্মাণ কাজ এবং উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন।
বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার নাহিদ হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, রেভিনিউ ডেপুটি কালেক্টর বেলায়েত হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর জাহাঙ্গীর হোসাইন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কার্যালয়ের আরডিসি বিভাগ সুত্র জানায়, সদর উপজেলায় ৯৯জন, সৈয়দপুরে ৩৪জন, ডোমারে ৩৮জন, ডিমলায় ১৮৫জন, জলঢাকায় ১৪১জন এবং কিশোরগঞ্জ উপজেলায় ১৪০জন ভুমিহীন ও গৃহহীন(ক শ্রেনিভুক্ত) পরিবার সুবিধাভোগীর তালিকায় রয়েছেন।
সদরের ১.৯৮একর, সৈয়দপুরে ০.৬৮ একর, ডোমারে ০.৭৬একর, ডিমলায় ৩.৭০ একর, জলঢাকায় ২.৮২একর এবং কিশোরগঞ্জে ২.৮০ একর খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হয়েছে।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, ১লাখ ৭১হাজার টাকা ব্যয়ে প্রত্যেক সুবিধাভোগীর জন্য ঘর নির্মাণ করা হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকালে সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ি প্রকল্প আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে।
তিনি বলেন, জেলার ১১হাজার ২৮৫জনের ডাটাবেইজ তৈরি করা হয়েছে। এদের মধ্য থেকে ৬৩৭জনকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর দেয়া হচ্ছে।

একই দিন ডোমারে আশ্রয়ন প্রকল্পের আওতায় ৪০টি এবং জলঢাকায় ৫০টি পরিবারকে ঘর হস্তান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী।

Leave A Reply

Your email address will not be published.