Ultimate magazine theme for WordPress.

সাতক্ষীরায় জমিসহ পাকাবাড়ি পাচ্ছেন ১১৪৯টি ভূমিহীন পরিবার।

0
৫৮ Views

সাতক্ষীরা প্রতিনিধি :
মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমিসহ পাকাবাড়ি পাচ্ছেন সাতক্ষীরা জেলার ১ হাজার ১৪৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।

এর মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবে রূপ নিতে যাচ্ছে।

‘আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার’ এই স্লোগানকে সামনে রেখে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর জন্য নির্মিত বাসগৃহগুলো ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে।

ভূমিহীনদের জন্য নির্মিত প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। যার মধ্যে দুটি কক্ষ, একটি রান্নাঘর ও একটি টয়লেট হয়েছে। সবুজ টিনসেডের এসব ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দ্যেই বসবাস করতে পারবে।

আগামী ২৩ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর মাঝে এসব ঘরের চাবি হস্তান্তর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে সাতক্ষীরা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মুজিববর্ষে ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের এসব ঘরের গুণগতমান ঠিক রাখার জন্য সার্বক্ষণিক তদারকি করা হয়েছে। ইতিমধ্যে ভূমিহীন গৃহহীন পরিবারের তালিকা করে ২৬ হাজার ঘরের জন্য সরকারের কাছে আবেদন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানজিন্নুর রহমান ও সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মমর্তা দেবাশীষ চৌধুরী।

Leave A Reply

Your email address will not be published.