Ultimate magazine theme for WordPress.

দোহারে এক ঘন্টার মধ্যে খালের উপর অবৈধ স্থাপনা নির্মাণ উচ্ছেদ করলেন জ্যোতি বিকাশ চন্দ্র।

0
৯৬ Views

শরীফ হাসান ঢাকা জেলা দক্ষিন প্রতিনিধি

ঢাকার দোহারে উপজেলার বউ বাজার এলাকায় ছনট্যাক সরকারি খালের গাইড ওয়ালের উপর অবৈধ ভাবে দোকান স্থাপনা তৈরি চলছে।

বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিক্তিতে সরেজমিনে গিয়ে দেখা যায় সরকারি খালের গাইড ওয়ালের উপর অবৈধ ভাবে দোকান স্থাপনা তৈরি কাজ চলিতেছে।

এ বিষয়ে স্থানীয়দের সাথে কথা বললে তারা বলেন এটা সরকারি খাল কিছুক্ষণ আগে সরকারি লোক খালটি মেপে গেছে খননে জন্য।

ভিরেন সরকারের ছেলে রতন সরকার সরকারি খালের উপর অবৈধ স্থাপনা করছে। এ বিষয় তার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমরা রায়পাড়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হক এর কাছ থেকে আমি দোকান তুলার অনুমতি নিয়েছি।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন,সরকারি খালটি ধিরে ধিরে ভরাট হয়ে যাচ্ছে। কিছু মানুষ অবৈধ ভাবে স্থাপনা তৈরি কররে এই খালটি বন্ধ করে দিচ্ছে। তারা আরো বলেন এক সময় এ খাল দিয়ে ট্রলার চলাচল করতো। এখন খালটি ভরাট হওয়া এলাকার মানুষদের জন্য অসুবিধা হচ্ছে। পানি চলাচলও বন্ধ হয়ে গিয়েছে।

এবিষয়ে আরো একজন বলেন,সরকারি খালের উপর কোন স্থাপনা তৈরি করা অবৈধ। এভাবে স্থাপনা তৈরি হলে আগামিতে এ খালের অস্তিত্ব খুজে পাওয়া যাবে না।

এবিষয়ে স্থানীয় ব্যক্তি গুরু পুদ্দারের ছেলে শিবু সাংবাদিকদের নিউজ না করার জন্য বিভিন্ন্য মহলের মাধ্যমে ফোনে কথা বলান ও টাকা দিয়ে বিষয়টিকে আটকানোর জন্য চেষ্টা করেন।

এ বিষয় রাইপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন, আমি তাকে অনুমতি দেইনি তাকে না করা হয়েছে। ওখানে ২০ফুট সরকারি খালের জায়গায় রয়েছে আমি তাকে বলি। আমরা কিছুক্ষণ আগে ওখানে গিয়ে মেপে আসছি খাল খননের জন্য।

এবিষয়ে দোহার উপজেলার সহকারি কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র কে অবহিত করলে তিনি বলেন এ বিষয় আমরা ব্যবস্থা নিচ্ছি। পরাবতীতে তিনি এক ঘন্টার মধ্যে ঐ স্থানে আভিজান পরিচালনা করে অবৈধ দোকান উচ্ছেদ করেন।

Leave A Reply

Your email address will not be published.