Ultimate magazine theme for WordPress.

কালাই পৌর নির্বাচনঃ বিএনপির মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল।

0
৭৫ Views

জামিরুল ইসলাম জয়পুুরহাট জেলা ব্যুরো প্রধানঃ

চতুর্থ ধাপে পৌর নির্বাচনের তফসীল অনুযায়ী জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচনের মঙ্গলবার (১৯ জানুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের দিন ছিলো। সে অনুযায়ী এই দিনে ঋণ খেলাপির দায়ে কালাই পৌরসভা মেয়র পদে বিএনপির মনোনিত প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেলের মনোনয়নপত্র বাতিল করেছে কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মেবারক হোসেন।

মঙ্গলবার বিকেল ৫টার শেষ দিকে রিটানিং কর্মকর্তার কার্যালয় থেকে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের ঘোষনা দেন। তবে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে ওই প্রার্থী আপিল করতে পারবেন বলে জানান তিনি।

ঋণ খেলাপির দায়ে বিএনপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের পর এ কালাই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ১জন ও স্বতন্ত্র থেকে ১জন প্রার্থী রয়েছেন।

এছাড়া ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ্য ঘোষণা করা হয়েছে। এসব প্রার্থীরা গত ১৭ জানুয়ারি তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভা রিটানিং কর্মকর্তা মোবারক হোসেন জানান, বাংলাদেশ ব্যাংকের সিবিআই ইনফরমেশন ব্যুরো এর তথ্য অনুযায়ী মেয়র পদে বিএনপির প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল একজন ঋণ খেলাপি। নির্বাচন বিধি অনুযায়ী একজন ঋণ খেলাপি ব্যক্তি প্রার্থী হতে পারবেননা। সেই কারনেই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি জানান, তবে তিনি এই বাতিল আদেশের বিরুদ্ধে আপিল করতে পারবেন। এই পৌরসভায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৬ জানুয়ারি এবং ভোট গ্রহণ হবে ১৪ ফেব্রুয়ারী।

এ বিষয়ে বিএনপির প্রার্থী সাজ্জাদুর রহমান তালুকদার সোহেল বলেন, আমার মনোনয়নপত্রে বাতিলের আদেশের বিরুদ্ধে আমি ২/১ দিনের মধ্যে আপিল করবো

Leave A Reply

Your email address will not be published.