Ultimate magazine theme for WordPress.

আজ রাণীশংকৈল হানাদার মুক্ত দিবস

0
৮৭ Views

 

বিজয় রায়,রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংঘর্ষে অনেক ত্যাগ তিতিক্ষার আন্দোলন করে আজ ৩ ডিসেম্বর পাক-হানাদারদের পরাজয় ঘটিয়ে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈলকে হানাদার মুক্ত করে বাংলার দামাল ছেলেরা। বিজয়ের পতাকা আকাশে উড়িয়ে বীর লড়াকু ছেলেরা নির্যাতনের অবসান ঘটিয়ে বাংলার আকাশ বাতাস মুক্ত করে তোলে। আর হায়েনাদের বিরুদ্ধে যুদ্ধের লড়াইয়ে সফলতা পাওয়ার ফসল হিসেবে ৩ ডিসেম্বর গর্ব ভরে স্মরণ এবং দিবসটি এলেই বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান মুক্তিযুদ্ধে শহীদদের ও বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্বাভরে স্মরণ করেন এলাকাবাসী।
হানাদার মুক্ত দিবসে কর্মসূচি পালনে বিভিন্ন সংগঠনসহ দলমত নির্বিশেষে স্বাধীনতার পক্ষের সমস্ত মানুষ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্বা মিলাদ মাহফিল আলোচনাসহ নানান কর্মসুচি উদযাপনের মধ্যে দিয়ে দিবসটি পালন করে থাকে এলাকাবাসী । দিবসটি উপলক্ষে এবারো ব্যাপক কর্মসুচি হাতে নেওয়া হয়েছে।
যুদ্ধকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার যোদ্ধাহত মোঃ সিরাজুল ইসলাম বলেন, দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে পাক হানাদারদের নির্মুল করে এদেশ স্বাধীন করা হয়। এবং রাণীশংকৈলকে ৩ ডিসেম্বর হানাদার মুক্ত করে ওই দিন সকাল ১১.৩০মিনিটে রাণীশংকৈল থানা চত্বরে গিয়ে বিজয় পতাকা উত্তোলন করি। এই পতাকা উত্তোলনের মধ্য দিয়ে রাণীশংকৈলকে পাক হানাদার মুক্ত ঘোষনা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.