Ultimate magazine theme for WordPress.

পায়রা সমুদ্র বন্দরের নিরাপত্তায় বাংলাদেশ কোস্টগার্ডের দুই দিনব্যাপী বিশেষ মহড়া

0
৩২ Views

জাহিদা নাসরিন মুক্তি মোংলা:

দেশের তৃতীয় বৃহত্তম পায়রা সমুদ্র বন্দরের সার্বিক নিরাপত্তায় বাংলাদেশ কোস্টগার্ডের নিরাপত্তা মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ও শুক্রবার (৩ ও ৪ সেপ্টেম্বর) বাংলাদেশ কোস্ট গার্ডের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে পায়রা বন্দরে কোস্ট গার্ডের বিশেষ মহড়া পরিচালনা করা হয়।

এ মহড়ার উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক,এনইউপি,এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি পায়রা বন্দরে উপস্থিত থেকে স্বশরীরে পরিদর্শন করেন। এসময় পায়রা পায়রা বন্দরের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল,(এল) এনউপি,এনডিইউ,পিএসসি,বিএন এবং কোস্ট গার্ড ও পায়রা সমুদ্র বন্দরের উদ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মহড়ায় পায়রা বন্দরে চলাচলরত জাহাজ সমুহের নিরাপত্তা রক্ষার পাশাপাশি গুরুত্তপূর্ণ স্থাপনা সমূহ যেমন তাপবিদ্যুৎ কেন্দ্র , সার্ভিস জেটি এবং নির্মাণাধীন গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহের নিরাপত্তা নিশ্চিতকল্পে কোস্ট গার্ডের কার্যক্রম সমুহ প্রদর্শন করা হয় । এ মহড়ায় কোস্টগার্ড জাহাজ বিসিজিএস মনসুর আলী , বিসিজিএস সোনার বাংলা , এইচপিবি বুড়িগঙ্গা এবং এইচপিবি শীতলক্ষা অংশগ্রহণ করে।
বন্দরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উপকূলীয় এলাকায় অবৈধ চোরাচালান , জলদস্যুতা নির্মূল , অবৈধ মৎস আহরণ , বনজ সম্পদ রক্ষা এবং অবৈধ নারী ও শিশু পাচার ইত্যাদি প্রতিরোধে কোস্টগার্ডের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.