Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি সর্বোচ্চ নীতি নিধারণী কমিটির (স্থায়ী কমিটি) নাম ঘোষণা

0
১৪২ Views

নিজস্ব প্রতিবেদক 

২ ডিসেম্বর ২০২০ ইং মঙ্গলবার রাতে সেগুনবাগিচাস্থ সেগুন চাইনিজ রেস্তোরায় বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির সর্বোচ্চ নীতি নিধারণী কমিটির (স্থায়ী কমিটি) নাম ঘোষণা চূড়ান্ত করতে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই বিজয়ের ৪৯ বছর উপলক্ষে সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয় এবং করোনাকালীন সময় যারা মৃত্যুবরণ করেছেন তাদের সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। করোনায় যারা অসুস্থ আছেন তাদের সকলের সুস্থতা কামনা করা হয়।

গুরুত্বপূর্ণ সভার সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, সংগঠনের মহাসচিব এ্যাড. সাইফুল ইসলাম সেকুলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন সহ প্রমূখ।

সভায় বিস্তারিত আলোচনা করে ১১ সদস্য বিশিষ্ট সর্বোচ্চ নীতি নির্ধারণী কমিটি গঠনের চূড়ান্ত সিদ্ধান্ত গৃহিত হয়। সবাই ১০ জনের নীতি নির্ধারণী কমিটির নাম ঘোষণা করা হয়।

৩ ডিসেম্বর ২০২০ ইং বুধবার দপ্তর উপ-কমিটির সদস্য মারুফ সরকার গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধমে সর্বোচ্চ নীতি নিধারনী কমিটির নামের তালিকা প্রেরণ করেন।

মোঃ মঞ্জুর হোসেন ঈসা, এ্যাড. সাইফুল ইসলাম সেকুল, লায়ন আল আমিন, এ্যাড. মোঃ জুয়েল মুন্সী সুমন, এ্যাড. মোঃ মাহবুবুর রহমান দুলাল, মোঃ আলমগীর কবির, মুহাম্মদ মফিজুর রহমান লিটন, মোঃ কামরুল খাঁন, এ্যাড. মারুফা খাতুন, ঢাবি’র সাবেক মেধাবী ছাত্রী মিনারা জামান।

সভায় সম্মিলিত আলোচনা করে আরো সিদ্ধান্ত গৃহিত হয় আগমী ১০ ডিসেম্বর ২০২০ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ২য় ধাপের করোনায় সচেতনতার জন্য লিফলেট ও মাক্স বিতরণ এবং ঢাকা সহ প্রতিটি জেলায় পোষ্টারিং করার সিদ্ধান্ত হয়।

এছাড়াও জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ৯ টায় বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির পক্ষ থেকে মানববন্ধন ও র‌্যালী কর্মসূচি ঘোষনা করা হয়। প্রতিটি জেলা, মহানগর, উপজেলা ও ইউনিয়নে বিাংলাতেশ জাতীয় মানবাধিকার সমিতির স্ব স্ব কমিটির উদ্যোগে ১০ ডিসেম্বর আর্ন্তজাতিক মানবাধিকার দিবসের কর্মসূচি ঘোষনা করা হয়। ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবির শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন, ১৬ ডিসেম্বর বিজয়ের ৪৯ বছরে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবদেন এবং আলোচনা সভার কর্মসূচি ঘোষনা করা হয়।

আগামী ১লা মার্চ ২০২১ বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি ২১ বছরে পর্দাপন করা উপলক্ষে কেন্দ্রীয় জাতীয় সম্মেলন ২০২১-২০২৩ এর ঘোষণা করা হয়। এছাড়াও বাংলাদেশের ২০২১ সালের ২৬ মার্চ মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি পালন উপলক্ষে ১টি জাতীয় কমিটি গঠনের সিদ্ধান্ত হয় পরবর্তী মিটিং এ জাতীয় কমিটির নাম ঘোষনা করা হবে।

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির থিমসং আনুষ্ঠানিকভাবে ১০ ডিসেম্বর ২০২০ ইং তারিখ আন্তর্জাতিক মানবাধিকার দিবসে দেশবাসী ও বিশ্ববাসীর সামনে উপস্থাপন করা হবে। থিমসং এর কথা ও সুর দিয়েছেন প্রখ্যাত চিত্রপরিচালক গীতিকার ও সুরকার জুলহাস চৌধুরী পলাশ।

Leave A Reply

Your email address will not be published.