Ultimate magazine theme for WordPress.

খুলনা পাইকগাছা থেকে আড়াই কোটি টাকার তক্কক সাপসহ ৫জনকে আটক করেছে কোষ্টগার্ড

0
৪০ Views

 

মহিদুল ইসলাম(শাহীন) খুলনা সংবাদদাতা >>>> >>>>>>>>>>>
কোষ্টগার্ড পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি আউটপোস্ট নলিয়ান এলাকায় খুলনা জেলার পাইকগাছা থানার গড়ইখালী খেয়াঘাট এলাকায় অভিযান পরিচালনা করে ৫ জন চোরাকারবারী সহ বিরল প্রজাতির ২ টি ত্ক্কক আটক করেছে। আটককৃত তক্কক দুইটির আনুঃ মূল্য প্রায় দুই কোটি ১৪ লক্ষ ৩০ হাজার টাকা।
লেঃ কমান্ডার বিএন মিডিয়া কর্মকর্তা এম হায়াত ইবনে সিদ্দিক সুত্রে জানাগেছে ৬ অক্টোবর মঙ্গলবার বিকালে বিরল প্রজাতির তক্ষক দুটির মধ্যে একটির ওজন ৪ শ গ্রাম এবং দৈর্ঘ্য ১৬ ইঞ্চি এবং অপরটির ওজন ৩শ গ্রাম এবং দৈর্ঘ্য ১২ ইঞ্চি।
এ সময় তক্ষকসহ পাইকগাছা হাকিম মোড়লের পুত্র মোঃ সাইফুল ইসলাম(৩০), রশিদ দপ্তরীর পুত্র জিয়উল(৩০), সাহাবুদ্দিনের পুত্র রুবেল(২৫), লিয়াকত আলীর পুত্র রশিদ(২৬), ইসা বিশ্বাসের পুত্র জয়নাল(৩০) দেরকে কোষ্টগার্ড সদস্যরা আটক করে। পরবর্তীতে জব্দকৃত তক্কক দুইটিকে ইউএনও পাইকগাছা এর তত্বাবধানে পাইকগাছা ফরেস্ট অফিসে হস্তান্তর করছেন।

আটককৃত ব্যক্তিদেরকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা,বনদস্যুতা, ডাকাতি,মাদকনিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রায় কোস্ট গার্ডের অভিযান অব্যাহত থাকবে এবং উক্ত সাফল্য এই নিয়মিত অভিযানেরই অংশ।

Leave A Reply

Your email address will not be published.