Ultimate magazine theme for WordPress.

মহাসড়কে লম্বা যানজটের ফলে ভোগান্তিতে যাত্রীরা!

0
৯৫ Views

 

বগুড়া জেলা প্রতিনিধিঃ

মহাসড়কের যানজটের ফলে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। দুর্ভোগে পড়েছে নিত্যপণ্য দ্রব্য ও কাঁচামালসহ অন্যান্য পরিবহন ব্যবহারকারীরাও।

সড়ক সংস্কার কাজ ধীর গতির কারণে বগুড়া-রংপুর মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

মহাস্থান থেকে মাটিডালী ১০ মিনিটের রাস্তায় তীব্র যানজটের ফলে যেতে সময় লাগে যাচ্ছে দেড়-দুই ঘন্টা।

যানজটের সময় সেখানে গিয়ে দেখা যায়, মোকামতলা থেকে মাটিডালি বিমান মোড় পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার রাস্তা তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। অনেকেই বাসে বসে অপেক্ষা করতে না পেরে পায়ে হেটে গন্তব্যে যাবার চেষ্টা করছেন।

এসময় রোগীবাহী অনেক এ্যাম্বুলেসকে অপেক্ষারত থাকতে দেখা গেছে।

এক ব্যক্তি জানিয়েছেন সকালে বগুড়া চারমাথা থেকে গাড়িতে উঠেছিলেন মোকামতলার উদ্দেশ্যে। কিন্তু মাটিডালি বিমান মোড় পর্যন্ত আসতেই লেগে যায় বিশাল যানজট।

একজন এ্যাম্বুলেন্স চালক বলেন, ইমারজেন্সি রোগী নিয়ে শেষ রাতে রওনা দিয়েছি। এখন চন্ডিহারায় এসে দেড় ঘন্টা হলো যানজটে পড়ে আছি।

কাচামাল বাহী এক ট্রাক চালক বলেন, রাস্তার অবস্থা খুব খারাপ, খাই খন্দের কারনে মাঝে মাঝে গাড়ি নষ্ট হচ্ছে। একারনেই যানজট তৈরী হচ্ছে।

যাত্রীবাহী এক বাস চালক বলেন, পুরো রাস্তা খানা খন্দে ভরা। বিশেষ করে মহাস্থান থেকে যানজটের কারণে আমরা সময় মত গন্তব্যে যেতে পাচ্ছিনা। এতে করে ভোগান্তি ও লোকসান গুনতে হচ্ছে আমাদের।

রাস্তার এই বেহাল দশা নিয়ে কথা হয় সড়ক ও জনপথ বিভাগ বগুড়ার নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামানের সাথে। তিনি জানান, চলতি অর্থ বছরে পিএমপি মেজরের আওতায় সড়কটি মেরামতের প্রস্তাব অনুমোদিত হয়েছে। ইতোমধ্যেই এক ঠিকাদার প্রতিষ্ঠানকে দায়িত্বও দেওয়া হয়েছে।
আশা করি ২ থেকে ৩ সপ্তাহের মধ্যেই সংস্কার কাজ শুরু হবে।

Leave A Reply

Your email address will not be published.