Ultimate magazine theme for WordPress.

রূপগঞ্জে বজ্রপাতে গ্যাসের রাইজারে আগুন

0
১৩২ Views

 মোঃ রিপন মিয়া,
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ

জনারায়ণগঞ্জের রূপগঞ্জে বজ্রপাতে গ্যাস সংযোগের রাইজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের বানিয়াদী এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে উপজেলার বানিয়াদী এলাকার আবাসিক লাইনের গ্যাসের রাইজারে বজ্রপাতের পড়ে আগুন ধরে যায়। গ্যাসের রাইজারে আগুন জ¦লতে দেখে স্থানীয়রা চারদিকে ছুটাছুটি করে পানি ও বালু দিয়ে আগুন নেভাতে চেষ্টা করেন। এসময় গ্যাসের রাইজারের পাশে থাকা একটি টিনের ঘর আগুরে পুড়ে যায়। অগ্নিকান্ডের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান ঘটনাস্থলে উপস্থিত হন। পরে উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয়রা কাঞ্চন ফায়ার সার্ভিসকে খবর দিলে দিবাগত রাত দেড়টার দিকে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি দল ও তিতাস গ্যাসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আধাঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে পুড়ে যাওয়া গ্যাসের আবাসিক লাইনের রাইজার গুলো অবৈধ সংযোগ বলে স্থানীয়রা জানান। এ অবৈধ গ্যাস সংযোগ গুলো নি¤œমানের পাইপ ও সামগ্রী দিয়ে নেওয়ার কারণে দূর্ঘটনা দিনদিন বেড়েই চলছে স্থানীয়দের অভিযোগ।
কাঞ্চন ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার হাবিব মোহাম্মদ সামাদ জানান, গ্যাসের রাইজারে অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।
এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান বলেন, গ্যাসের রাইজারে অগ্নিকান্ডের খবর পেয়ে আমি ঘটনাস্থলে দ্রæত উপস্থিত হই। পরে তৎক্ষনিক কাঞ্চন ফায়ার সার্ভিস ও তিতাস গ্যাস কর্তৃপক্ষকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

Leave A Reply

Your email address will not be published.